সানা খান বর্তমান সময়ের বলিউডের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী। শুধু অভিনেত্রী হিসেবে নয় একজন নৃত্য শিল্পি হিসেবেও তার জনপ্রিয়তা রয়েছে বলিউডে। তিনি বলিউডে বেশ কয়েকটি কাজ করেছেন। স্যোশাল মিডিয়াও বেশ সক্রিয় থাকেন এই অভিনেত্রী। তবে সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন তার বয়ফ্রেন্ডকে নিয়ে একটি মন্তব্য করার জন্য। আর এ নিয়ে তিনি বেশ আলোচিতও হয়েছেন আবার সমালোচিতও হয়েছেন। তবে প্রেম দিবসের ঠিক আগেই তার ব্রেকাপ হয়ে গেছে বলে শোনা যায়।
প্রেমদিবসের ঠিক আগেই প্রেমটা কেটে গিয়েছে অভিনেত্রী সানা খানের। সানা খানের অভিযোগ, বয়ফ্রেন্ড মেলভিন লুইস নাকি প্রতারণা করেছেন তাঁর সঙ্গে। এ বার বয়ফ্রেন্ডকে ওয়েটারের থেকে ’খারাপ দেখতে’ বলে কটাক্ষ করলেন তিনি।

ইনস্টাগ্রামে একটি মিম শেয়ার করেছেন সানা। সেখানেই নিজের ছবির সঙ্গে ইংরেজিতে ’হোয়েন দ্য ওয়েটার লুকস বেটার দ্যান ইওর বয়ফ্রেন্ড’, লিখে শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লেখা, ’যখন সারা দুনিয়া ঠিক বলেছিল, আমি কী করে এই পয়েন্টটা ইগনোর করে গেলাম।’

এরপরেই উঠেছে বিতর্কের ঝড়। সানার ওই মন্তব্যক সমর্থন করে কেউ লিখেছেন, ’যা লিখেছ, একদম সত্যি। তুমি এর চেয়েও অনেক ভাল কিছু পাওয়ার যোগ্য।’সানার পাশে দাঁড়িয়েছেন পায়েল রাজপুত এবং মাহি বীজের মতো অভিনেত্রীরাও।

তবে নেটাগরিকদের একাংশ ’ওয়েটার’ শব্দের প্রয়োগে সানার বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছেন। তাঁদের বক্তব্য:’ওয়েটার’ কি ভাল দেখতে হতে পারেন না? তোমার এক্স দেখতে ভাল নয়, কিন্তু তাই বলে রেস্তরাঁর ওয়েটারের চেয়ে তাঁকে খারাপ দেখতে...এই কথা বলা মানে ওয়েটার পেশা এবং একইসঙ্গে কারও ’লুকস’কে অপমান করা বোঝাচ্ছে।

বেশ কিছুদিন আগেই মেলভিনের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সানা,’প্রেম কী, আমি মেলভিনকে দেখে জেনেছি। আমি খুব লাকি ওকে আমার জীবনে পেয়ে।’ হঠাৎ তাঁদের বিচ্ছেদের খবরে অবাক হয়েছিলেন ফ্যানেরা। সংবাদমাধ্যমকে সানা বলেন, "ও লুকিয়ে আর একজনের সঙ্গে প্রেম করছে। একদিন ওর মোবাইল হাতে নিতেই ও সঙ্গে সঙ্গে সেটা আমার হাত থেকে কেড়ে নিয়ে মেসেজ ডিলিট করতে থাকে। সে দিন থেকেই সন্দেহ হয়। আমি জানি ও কার সঙ্গে ডেট করছে এখন।"

প্রসঙ্গত, সানা মূলত তার কর্ম জীবন শুরু করেন বিজ্ঞাপনের মাধ্যমে। তিনি প্রায় ৫০ টিরও বেশি বিজ্ঞাপনে অভিনয় করেছেন।ভারতের হিন্দি সিনেমা সহ তামিল বেশ কয়েকটি সিনেমার আইটেম গানে অংশ নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। বর্তমানেও তিনি বেশিরভাগ আইটেম গানে অভিনয় করে থাকেন। সানা বেশ কয়েকটি সিনেমাও করেছেন। তবে তেমন কোন সাড়া পাননি দর্শকদের কাছ থেকে।