বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন বলেছে, দেশে সুষ্ঠু নির্বাচন হবে কি-না তা গ্যারান্টি আমরা দিতে পারব না। তাহলে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কীভাবে হবে? এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে দলের প্রয়াত নেতা আ স ম হান্নান শাহর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সাধারণ জনগণকে ভোটকেন্দ্রে যেতে দেয় না মন্তব্য করে মেজর (অব.) হাফিজ উদ্দিন বলেন, ’আইন-শৃঙ্খলা বাহিনীদের সিভিল পোশাকে ভোট কেন্দ্রে পাঠানো হয় এবং ভোটকেন্দ্র থেকে সাধারণ জনগণকে বের করে দেয়া হয়।’
চেতনা বাংলাদেশ নামের একটি সংগঠন আয়োজিত সভায় জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের যে উদ্যোগ চলছে তার কড়া সমালোচনা করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ’আওয়ামী লীগ নেতারা নির্বাচনে জয়ী হতে পারবে না, তাই তারা নির্বাচনে কারচুপি করতে ইভিএম ব্যবহারের ব্যবস্থা করছে।’
আয়োজক সংগঠনের সভাপতি শামিমা রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আজিম প্রমুখ।
সূত্র:বিডি-প্রতিদিন