ব্রাহ্মণবাড়িয়া জেলায় সম্প্রতি ঘটে গেছে একটি দৃষ্টিকটু ঘটনা।যা নিয়ে ইতিমধ্যে সারা ব্রাহ্মণবাড়িয়া জেলায় চলছে তুমুল আলোচনা-সমালোচনা। ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের একজন শীর্ষ পর্যায়ের নেতার ছেলে ঘটিয়েছে একটি নেক্কার জনক কান্ড। পিতাহারা এক দরিদ্র পরিবারের মেয়েকে তুলে নিয়ে গেছে ঐ আওয়ামীলীগের নেতার ছেলে। শুধু তুলে নিয়েই ক্ষান্ত হয়নি সে। তার বিরুদ্ধে থানায় কোন মামলা করলে ঐ তরুণীর পরিবারকে এলাকা ছাড়া করারও হুমকি দেয় সে। এ নিয়ে এলাকায় বিরাজ করছে ব্যাপক চাঞ্চল্য।
তরুণীর বড় মামা হাজী নাজমুল ইসলাম দারু জানান, বৃহস্পতিবার বিকালে জেলা শহরের পূর্ব মেড্ডাস্থ বক্ষব্যাধি হাসপাতাল এলাকার এক বাড়ি থেকে ওই তরুণীকে উঠিয়ে নিয়ে যান ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারে ছেলে মাহী সরকার।

এই নিকট আত্মীয় ছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বেশ কয়েকজন জানান, অস্ত্র দেখিয়ে ফিল্মিস্টাইলে ওই তরুণীকে উঠিয়ে নিয়ে যাওয়ার সময় মাহীর সঙ্গে তার আরও কয়েকজন সহযোগী ছিল। মুহূর্তেই চাঞ্চল্যকর এ ঘটনার খবর পৌঁছে যায় আওয়ামী লীগ নেতাদের কানে। শনিবার বিকালে ওই তরুণীর বাড়িতে গিয়ে ঘর তালাবদ্ধ দেখা গেছে।

ওই তরুণীর আরেক আত্মীয় যুগান্তরকে জানান, ঘটনার পরপরই তারা ওই তরুণীর মা পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর হোসনে আরা বাবুলকে নিয়ে ওই নেতার কাছে যান।

তখন বিষয়টি তিনি দেখছেন বলে তাদের আশ্বস্ত করেন। কিন্তু ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও কোনো সুরাহা হয়নি। বরং মামলা না করতে হুমকি দেয়া হয়েছে।

তিনি আরও জানান, আওয়ামী লীগের ওই নেতার এক চাচাতো ভাইয়ের মেয়েকে আমাদের এক আত্মীয়র কাছে বিয়ে দেয়। সেই সুবাদে নেতার ছেলে এখানে আসা-যাওয়া করত। তবে তার ভাগ্নির সঙ্গে ওই ছেলের কোনো সম্পর্ক ছিল কিনা সেটি তিনি জানেন না।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ওসি মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, একজন সাংবাদিকের কাছ থেকে ঘটনাটি শুনেছি। মেয়েটির পরিবার অথবা এলাকার কারো কাছ থেকে কোনো অভিযোগ পাইনি।

তবে এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য, পরে খোজ নিয়ে জানা যায় ঘটনাটি ঘটিয়েছে এই জেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুনের ছেলে মাহি সরকার। তবে মাহি সরকারের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। এর আগেও নানা ধরনের অভিযোগে অভিযুক্ত হয়েছেন তিনি। এ দিকে ছেলের ঘটানো এমন কান্ডের অভিযোগ উপস্থাপন করতে আল মামুনকে বার বার মুঠো ফোনে সংযুক্ত করার চেষ্টা চালালেও পাওয়া যায়নি তাকে। একাধিক বার তাকে কল করা হলেও ফোন তোলেননি তিনি। এ দিকে পুলিশের কাছে বিষয়টির সত্যতা জানতে চাইলে সেখানকার ওসি সেলিম উদ্দিন বলেন, মেয়েটির পরিবার থেকে অথবা এলকার কেউ এ ধরনের অভিযোগ নিয়ে তার কাছে এখনো আসেনি। তবে পরবর্তিতে কেউ এলে বিষয়টি আমলে আনান হবে।

আরো পড়ুন

রি'মান্ডে থাকা টেকনাফের সেই ওসির একটি ভিডিও বক্তব্য সাড়া ফেললো অনলাইনে(ভিডিওসহ)

06 August, 2020 | Hits:1084

অবশেষে নিজেই আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে আত্ম সমর্পন করেন টেকনাফের আলোচিত সমালোচিত ওসি প্রদীপ। মেজর সিনহার ঘটনায় নিজেই ধরা ...

মোয়াজ্জিন ও লা'শ নিয়ে যাওয়া অটোরিকশা চালকের বয়ানে সিনহা কেসের নতুন মোড়(ভিডিওসহ)

08 August, 2020 | Hits:887

বাংলাদেশে এখন একটাই আলোচিত এবং সমালোচিত বিষয়। পুলিশের কয়েকজন বিপথগামী অফিসার একজন সাবেক আর্মির মেজরকে গু’/লি হ’/ত্যা করে...

অবসরপ্রাপ্ত মেজর সিনহার ঘটনা:এবার পুলিশের বলিরপাঠা সিফাত

06 August, 2020 | Hits:869

বাংলাদেশ সেনাবাহিনীর একজন সাবেক মেজর। যিনি এক সময়ে ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা দায়িত্বে। সেই মানুষটিকেই যেন তোয়াক্কা ...

সিনহা যদি গু'লিই বের করতেন তবে সেটা সামাল দেবার ক্ষমতা লিয়াকতের থাকার কথা নয়

06 August, 2020 | Hits:774

মেজর সিনহার ঘটনাটি নিয়ে দেশে বেশ তোলপাড় শুরু হয়েছে। দেশের সকলেই এই ঘটনাটিকে একেবারে গুরুত্বের সহকারে বিবেচনা করছে। বিশেষ...

ওসি প্রদীপসহ ৭ আসামির রিমান্ডের আদেশ পরিবর্তন

06 August, 2020 | Hits:706

বাংলাদেশে সম্প্রতি ঘটে গেছে একটি মর্মান্তিক ঘটনা। যে ঘটনাটি ছাড়িয়ে গেছে দেশের গন্ডি। আর সেই সাথে ছড়িয়েছে শোকের বার্তা। ম...

সাবাশ বাংলাদেশ, ভালো মানুষের সততার পুরস্কার ওএসডি

06 August, 2020 | Hits:539

বাংলাদেশ রেলওয়ে দীর্ঘদিন ধরেই রয়েছে সরকারের ঘাটতির খাতায়। প্রতিবছরই এই রেল থেকে শত শত কোটি টাকা ঘাটতি গুনতে হয় সরকারকে।এ...