করোনা ভাইরাস সারা বিশ্বের মানুষের কাছে এখন একটাই আলোচনার নাম। আর এটি শুধু একটি নাম নয় একটি আতঙ্কও বটে। সারা বিশ্বের সকল মানুষের কাছে এখন ভয়ের বিষয় এই করোনাভাইরাস। আর ভাইরাস বাংলাদেশে না আসলেও আতঙ্কের সৃষ্টি করেছে অনেক। চীনে আটকে রয়েছে এখনো অনেক শিক্ষার্থীরা। সরকার থেকে ফিরিয়ে আনা হয়নি অনেক শিক্ষার্থীদের।আর তাই অনেক শিক্ষার্থীরা পালিয়ে আসতে বাধ্য হচ্ছে চীন থেকে। এরই মধ্যে চীন থেকে পালিয়ে বাংলাদেশে এসেছে বরগুনার এক ছেলে যার নাম ইমরান হোসেন।
পালিয়ে আসা শিক্ষার্থী ইমরান হোসেনকে (২২) করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইমরানের বাড়ি বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের আমতলী গ্রামে। তার বাবা মোখলেসুর রহমান জানিয়েছেন, রবিবার সকালে ইমরান বাড়ি ফিরেছে। তাকে একটি বদ্ধকক্ষে দরজা দিয়ে আটকিয়ে রাখা হয়েছিল।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানিয়েছেন, বরগুনা সদর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম আহাদ সোহাগ রবিবার বিকেলে ইমরানের পালিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। বরগুনা থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানিয়েছেন, ইউএনওর কাছ থেকে খবর পেয়ে তিনি ইমরানকে বাড়ি থেকে এনে রাত আটটার দিকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন।


বরগুনা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. মো. সোহরাব উদ্দিন জানিয়েছেন, ইমরানের গায়ে সামান্য জ্বর ছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হবার মতো আর কোন লক্ষণ পাওয়া যাচ্ছে না। পরীক্ষার পরে তাকে একটি আলাদা কক্ষে রাখা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, ইমরানকে ঢাকা পাঠিয়ে পরীক্ষার পরে জানা যাবে, সে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

প্রসঙ্গত, কোরনা আক্রান্তের প্রাথমিক পর্যায় চীনে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে ৩১২ জনকে ফেরত আনা হয় বাংলাদেশে। এর পর অবশ্য বাকি শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে গড়িমসি করে বাংলাদেশ সরকার সংশ্লিষ্টরা। কিছু দিনা আগে পররাষ্ট্রমন্ত্রী বলেন চীন থেকে বাংলাদেশী আর কোন শিক্ষার্থীদের ফিরিয়ে আনা হবে না। তাদের ফান্ডে আর কোন টাকা নেই। আর এই কথা প্রকাশ হবার পরে বেশ ভেঙ্গে পড়ে চীনে অবস্থানরত বাংলাদেশী বাকি সকল শিক্ষার্থীরা। তবে বর্তমানে তারা চীনে বেশ মানবেতর জীবন যাপন করছে।

আরো পড়ুন

শাহেদের সুন্দরী র'ক্ষিতা লিজা, সাদিয়া ও হিরা মণি

11 July, 2020 | Hits:2855

রিজেন্ট হাসপাতালের পরিচালক সাহেদ। বাংলাদেশের বর্তমান সময়ের সব থেকে বেশি সমালোচিত নাম এটি। তার নানা ধরনের ক...

স্বাস্থ্যমন্ত্রীর পুত্রকে নিয়ে বলা ঐ ব্রিগেডিয়ার জেনারেলের কথা অবিশ্বাস করা যায় না:বিচারপতি শামসুদ্দিন

11 July, 2020 | Hits:2051

বাংলাদেশে দীর্ঘ প্রায় ৪ মাসেরও বেশি সময় ধরে করোনা ভাইরাস জেকেঁ বসেছে। বর্তমানে দেশে এখন করোনা ভাইরাস ছড়িয়েছ...

দুপুরে গ্রে'ফতার, রাতে যেখানে রাখা হচ্ছে ডা. সাবরিনাকে

12 July, 2020 | Hits:1089

জাতীর করোনা সংকটকালে জাতীকে ঠকিয়ে যারা ইতিমধ্যে ফুলে ফেপে উঠেছে তাদের মধ্যে অন্যতম বড় একটি নাম হলো ড...

বিয়ের আগের দিন যাদের বুক ধাক ধাক করে সাবরিনা তাদের চিকিৎসা দিতেন, ধড়'ফড়ানির ডাক্তার

12 July, 2020 | Hits:1055

সাবরিনা খাতুন মিষ্টি, পেশায় তিনি একজন ডাক্তার। তবে এখন দেশের মানুষ একেবারেই দ্বিধা-দ্বন্দের মধ্যে পড়ে তাকে ডাক্তার ভাববে...

কর্মীদের খুশি রাখতে আবাসিক হোটেলে পাঠাতো সাবরিনা-আরিফ,চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশ

11 July, 2020 | Hits:973

সারা বিশ্ব এখন করোনায় তছনছ। করোনার কারনে পুরো বিশ্ব করোনার কারনে হয়ে আছে স্তব্ধ। করোনার কারনে ভেঙে গেছে বিশ্বে...

একেবারেই স্বল্প মূল্যে করোনার ভ্যাকসিন, এক কাপ কফির থেকেও দাম কম

11 July, 2020 | Hits:376

পৃথিবীতে আজ থেকে প্রায় ৮ মাস আগে ছড়িয়েছে করোনা নামক এই প্রা’/ণ’/ঘা’/ তি ভাইরাস। এর পর থেক...