করোনা ভাইরাস বর্তমান বিশ্ববাসীর কাছে সব থেকে ভয়ের নাম। এই করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক উন্নত দেশে অনেক বড় সমস্যা দেখা দিয়েছে। এদিকে, বাংলাদেশেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে বাংলাদেশে গত কয়েকদিন আগে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক লোক এসেছেন। এই সকল প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু এবার প্রবাসীকে ভয় দেখিয়ে চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে দুই এসআইয়ের বিরুদ্ধে।

কিশোরগঞ্জে ফেরা এক ইতালি প্রবাসীকে কভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত দাবি করে চাঁদা দাবি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত পুলিশের দুই এসআইয়ের বিরুদ্ধে এ নিয়ে চলছে তদন্ত। ওই প্রবাসী এ নিয়ে ফেসবুকে লাইভ করলে ঘটনাটি জানাজানি হয়।

৭ মার্চ দেশে আসা শেখ ইকবাল হোসেন নামের সেই প্রবাসী আরও জানান, তাকে কেউ কোয়ারেন্টাইনে থাকতে না বললেও তিনি নিজে থেকে কোয়ারেন্টাইনসহ সব নিয়মকানুন মেনে চলছেন।

ফেসবুক লাইভে শেখ ইকবাল হোসাইন বলেন, থানার দুই এসআই এসে আমাকে বলেন, ’’আপনি ইতালি থেকে আসছেন। আপনার কাছে করোনাভাইরাস আছে। ১ লাখ টাকা না দিলে হ্যান্ডকাপ লাগিয়ে থানায় নিয়ে যাবো।
কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক বিষয়টি দুঃখজনক হিসেবে মন্তব্য করেন। এ নিয়ে তিনি আরও অধিকতর তদন্তেরও আহ্বান জানিয়েছেন।



উল্লেখ্য, গত কয়েকদিন আগে থেকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক প্রবাসী দেশে ফিরেছেন। এই সকল প্রবাসীদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু প্রশাসনের কিছু অসাধু ব্যক্তিরা এই সুযোগে বিভিন্ন অভিযোগ এনে প্রবাসীদের হয়রানি করছে বলে অভিযোগ উঠছে। তবে এই ঘটনার পূর্ণ তদন্ত করে দায়ীদের বিচারের আওতায় আনা হোক বলেন অনেকে।

আরো পড়ুন

বিচার না পাওয়ার বর্ষপূর্তি,চামড়া আর বালিশের নীচে রাখা বন্দুকের নাটকে ভুলিয়ে দেয়া হয়েছে:তুহিন মালিক

31 July, 2021 | Hits:236

আজ ১ বছর পূর্ণ হলো বাংলাদেশের গেল বছরের সব থেকে আলোচিত একটি ঘটনা। বলছিলাম মেজর সিনহার ঘটনার কথা।যে ঘটনায় একেবারেই স্থবির...