করোনা ভাইরাস সারা বিশ্বের মত বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এই ভাইরাসের কারনে এখন বাংলাদেশের জনজীবন স্থবির হয়ে পড়েছে। প্রতিনিয়ত শোনা যাচ্ছে নতুন নতুন রোগী সংক্রমিত হচ্ছে দেশব্যাপি। এবার খুলনায় শোনা গেলো তেমন একটি কেসের কথা।খুলনা মহানগর পুলিশ (কেএমপি) লাইনের এক কনস্টেবল ও তার বাবাকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা ভাইরাস আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টা ৫০ মিনিটে তাদের ভর্তি করা হয়।
এ তথ্য নিশ্চিত করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ জানান, রাতে ওই পুলিশ সদস্যকে তার বাবা করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে নিয়ে আসেন। পুলিশ সদস্যের জ্বর, মাথা ব্যথা, সর্দি-কাশি, গলা ব্যথা রয়েছে। প্রাথমিক পরীক্ষার পর তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। তিনি এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হওয়া প্রথম ব্যক্তি।

ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ আরো জানান, পুত্রকে এ অবস্থায় মাগুরা থেকে বহন করে নিয়ে আসা ও সেখানে চিকিৎসাসহ সেবা দেওয়ার সঙ্গে সম্পৃক্ত থাকার কারণে বাবাকেও তাৎক্ষণিক করোনা ইউনিটে চিকিৎসাধীন রাখা হয়েছে। আজ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। তারা মাগুরা জেলার কাপাশাটি গ্রামের বাসিন্দা।

কেএমপির সিটি স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম বলেন, ওই পুলিশ সদস্য ছুটি শেষে মঙ্গলবার মাগুরা থেকে খুলনায় আসে। তার শারীরিক সমস্যার কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা প্রাথমিক লক্ষণ দেখে করোনা সন্দেহ করেন। এ কারণে তাকে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। সঙ্গে তার বাবাকে সতর্কতামূলকভাবে সেখানে ভর্তি রাখা হয়েছে।

তবে ঢাকা থেকে পরীক্ষার পর তাদের করোনা ভাইরাসের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে খুলনা হাসপাতালের পরিচালক জানিয়েছেন। তিনি জানান, পুলিশ কনস্টেবলের করোনা ভাইরাসের প্রাথমিক সব উপসর্গ রয়েছে, তবে তার বিদেশ কানেকশন নেই।


প্রসঙ্গত, চলতি মাসের ৮ ই মার্চ সর্বপ্রথম বাংলাদেশে সনাক্ত করা হয় করোনার রোগী। প্রথমবারে সনাক্ত করা হয় ৩ জন রোগীকে। এর থেকে বিরতিহীন ভাবে বাড়তে থাকে দেশে করোনা রোগীর সংখ্যা বর্তমানে সারা দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৩৯ জনে। এখন পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা দাড়িয়েছে ৫ জনে।

আরো পড়ুন

বিচার না পাওয়ার বর্ষপূর্তি,চামড়া আর বালিশের নীচে রাখা বন্দুকের নাটকে ভুলিয়ে দেয়া হয়েছে:তুহিন মালিক

31 July, 2021 | Hits:238

আজ ১ বছর পূর্ণ হলো বাংলাদেশের গেল বছরের সব থেকে আলোচিত একটি ঘটনা। বলছিলাম মেজর সিনহার ঘটনার কথা।যে ঘটনায় একেবারেই স্থবির...