বাংলাদেশে এখন চলছে দুর্দশা। একের পর এক ঝামেলা আর সমস্যা ঘিরে রেখেছে দেশটিকে। করোনা ভাইরাসে ইতিমধ্যে জর্জরিত হয়ে গেছে দেশটি। এর মধ্যে আবার পাহাড়ী দুর্গম এলাকায় শুরু হয়েছে নতুন একটি উৎপাত। সেখানে হামের কারনে অসুস্থ হয়ে পড়ছে অনেক শিশু। আজ রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত দুর্গম সাজেকে হাম রোগে আক্রান্ত ১২৫ শিশুর মধ্যে গুরুতর অসুস্থ ৫ জনকে হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে। এছাড়া বাকিদেরও উন্নত চিকিৎসার জন্য পর্যায়ক্রমে চট্টগ্রাম নিয়ে আসা হবে।

বুধবার (২৫ মার্চ) বিকালে সেনাবাহিনীর তত্বাবধানে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার স্বজনসহ ৫ শিশুকে চট্টগ্রাম সেনা নিবাসে নিয়ে আসে। এরপর তাদের চিকিৎসার জন্য পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

সাজেকের শিয়ালদাহসহ আশপাশের পাহাড়ি এলাকায় আরো অন্তত ১২০ শিশু অসুস্থ অবস্থায় রয়েছে। গত ২ সপ্তাহে সেখানে হামের প্রাদুর্ভাবে ৫ শিশুসহ ৮ জনের মৃত্যু হয়। মঙ্গলবার থেকে অসুস্থদের চিকিৎসার দায়িত্ব নেয় সেনাবাহিনী। হেলিকপ্টারে তারা সেখানে মেডিকেল টিম পাঠিয়েছে।

প্রসঙ্গত, দুর্গম এলাকা বিশেষ করে পাহাড়ি এলাকা গুলোতে বেশ কিছুদিন ধরেই চলছিল এই রোগের উৎপাতগুলো। কয়েকদিন আগে কোন এক অঞ্জাত রোগে মারা যায় বেশ কয়েকটি শিশু। একটা সময় সেখানে করোনা ছড়িয়েছে বলে গুজব ওঠে অনেক।

আরো পড়ুন

বিচার না পাওয়ার বর্ষপূর্তি,চামড়া আর বালিশের নীচে রাখা বন্দুকের নাটকে ভুলিয়ে দেয়া হয়েছে:তুহিন মালিক

31 July, 2021 | Hits:237

আজ ১ বছর পূর্ণ হলো বাংলাদেশের গেল বছরের সব থেকে আলোচিত একটি ঘটনা। বলছিলাম মেজর সিনহার ঘটনার কথা।যে ঘটনায় একেবারেই স্থবির...