বাংলাদেশে এখন চলছে করোনার ব্যাপক সংক্রমণ। এই করোনার কারনে দেশের পরিস্থিতি এখন বেশ নাজেহাল হয়ে পড়েছে। দেশের এই করোনার পরিস্থিতি সামাল দিতে এখন সব থেকে কার্যকারী ভূমিকা রাখছে দুই শ্রেণীর মানুষ। এক হচ্ছেন দেশের নিবেদিত প্রাণ ডাক্তাররা আর দেশের আইন শৃঙ্খলা বাহিনীরা। আর এই কারনে দেশের আইন শৃঙ্খলা বাহিনীরাও বেশ আক্রান্ত হচ্ছেন এই করোনা ভাইরাসে। সম্প্রতি তেমনই একজন করোনা আক্রান্ত পুলিশের একটি স্ট্যাটাস ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাঠকদের উদ্দেশ্যা তা তুলে ধরা হলো হুবহু:-
আমা’র মে’য়ের নাম রাদিয়া বিনতে সাফা। বয়স ২ বছর ৮ মাস, আজ থেকে ৫ মাস আগে মনে হয় বাড়িতে গিয়ে ছিলাম।ঠিক তখনি আমা’র সোনা টাকে বুকে জরাই ধরে কোলে নিয়েছিলাম।

আর এর মধ্যে ফোনে কথা বললে কি বলে জানেন, বাবা তুমি আসবা না আমি তোমাকে দেখবো, আমি তখন কি বলতাম জানেন আসবো মা আসবো, এভাবে মিথ্যা বলতে বলতে আমি নিজেই নিজেকে অ’প’রাধী মনে করতাম।

চলে আসলো করো’না আবার ফোন দিয়ে বলে বাবা আসবা না আবার আমি বলি সোনা আসবো মা আসবো তার পড়ে চলে আসল প্রবিএ মাহে রমজান মনে মনে ভাবলাম যাক এক বারে ঈদে যাবো তার পরে আবার আমা’র কলিজার টুকরা টা ফোন বলে বাবা আসবা না আমি বলি মা আসবো মা আসবো ঈদে আসবো তোমা’র জন্য সুন্দর জামা নিয়ে আসবো।

তখন আমাকে কি বলে জানেন বাবা ২ টা সুন্দর জামা নিয়ে আসবা আমি বলি টিক আছে আর এখন গত দুই তিন দিন ধরে ফোন দিলে আমা’র সাথে কথাই বলতে চায় না কেন জানেন ভাবে বাবা মিথ্যা কথা বলে। না রে মা আমি সত্যি ঈদে যাইতাম কিন্তু এখন আর ঈদে না রে মা।

আর কোন দিনে যাইতে পারবো কি না। তা আমি জানি না কারন আমি যে এখন করো’নাভাই’রাস আ’ক্রান্ত হয়ে হাসপাতা’লে আছি তুই আমাকে মাফ করিস মা আমি তোকে ঈদে সুন্দর জামা কিনে দিতে পারলাম না।


এ দিকে এখন করোনার পরিস্থিতি দিন দিন লাগামহীন হয়ে যাচ্ছে। ইতিমধ্যে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে রেকর্ডসংখ্যক। আর বাংলাদেশ করোনা আক্রান্তের তালিকায় উঠে এসেছে বিশ্বের অন্যান্য বড় দেশ গুলোর তালিকায়। তবে এর মধ্যে সব থেকে নেতিবাচক যে দিকটি দেখা গেছে তা হলো দেশের অনেক প্রশাসন কর্মকর্তা থেকে শুরু করে দেশের চিকিৎসকরা ব্যাপক ভাবে আক্রান্ত হচ্ছে এই করোনা ভাইরাসে। যা বাংলাদেশের করোনা পরিস্থিতিকে আরো বেশি জটিল করে তুলছে।

আরো পড়ুন

Error: No articles to display