দেশের মাধপুর উপজেলায় সম্প্রতি ঘটে গেছে একটি অবাক করার মত ঘটনা। উপজেলায় একটি পেপে বিক্তি হয়েছে আকাশচুম্বি দামে। পেপেটির সবশেষ মূল্য দাড়িয়েছে ১ লাখ ৬৯ হাজার টাকায়। জানা গেছে উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের বনগাঁও নামক একটি জামে মসজিদে ঘটেছে এই ঘটনাটি। এ পেঁপেটি পবিত্র লাইলাতুল কদরের রাতে নামাজ পড়তে আসা মুসল্লিদের মধ্যে নিলাম করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের আব্দুস সত্তার নামে এক ব্যক্তি প্রথমে তিন হাজার টাকায় কিনে আবার মসজিদে দান করেন। তারপর আশরাফ মিয়া ১০ হাজার টাকায় কিনে আবার মসজিদে দান করেন । এরপর আমির মেম্বার আট হাজার টাকায় ,শহীদ মিয়া ৭০ হাজার টাকায় কিনে আবার মসজিদে দান করে দেন। এভাবে পর্যায়ক্রমে সবাই পেঁপেটি নিলামে কিনে নিয়ে মসজিদে দান করে দিতে থাকেন। এভাবে পেঁপেটির মূল্য দাঁড়ায় এক লাখ ৬২ হাজার টাকা।

পরদিন ইফতারের সময় আবারও সাত হাজার টাকায় পেঁপেটি বিক্রি হয়। শেষ পর্যন্ত পেঁপেটির বিক্রয় মূল্য দাঁড়ায় এক লাখ ৬৯ হাজার টাকা।

বনগাঁও গ্রামের আশরাফ মিয়া জানান, পেঁপে বিক্রর পুরো টাকাই বনগাঁও জামে মসজিদের উন্নয়ন কাজে ব্যবহৃত হবে।

এ দিকে বনগাও গ্রামের আশরাফ মিয়া নামক একজন জানান। আলোচিত ঐ পেপেটির বিক্রিত পূরো মূল্য দেয়া হয়েছে মসজিদ সংলিষ্টদের। আর পুরো টাকাটাই ব্যয় হবে ঐ মসজিদটির উন্নয়ন মূলক কাজে। এ ছাড়াও এই নিলামের বিষয়টি সবাই বেশ ইতিবাচক হিসেবে দেখছে গ্রামটিতে।

আরো পড়ুন

Error: No articles to display