বাংলাদেশে এখন একটাই আলোচিত এবং সমালোচিত বিষয়। পুলিশের কয়েকজন বিপথগামী অফিসার একজন সাবেক আর্মির মেজরকে গু’/লি হ’/ত্যা করে। আর এর পর থেকেই সারা দেশে শুরু হয় বেশ তোলপাড়। বিশেষ করে পুলিশের উপর একেবারেই ক্ষেপে যান দেশের সব জনগন। দেশের একজন বড় মাপের মেজরের সাথে এমন ঘটনা কেউ মেনে নিতে পারেনি। এ দিকে শোনা গেল নতুন খবর। বেশ কিছু প্রতক্ষ্যদর্শীর বয়ান মতে বেড়িয়ে এসেছে নতুন একটি তথ্য। আর তা হলো মেজর সিনহাকে হাসপাতালে নেবার পথে করা ২ রা’/উ’/ ন্ড গু’/লি। এ নিয়ে নতুন করে আবারো শুরু হয়েছে বেশ চাঞ্চল্য।
প্রতক্ষ্যদর্শীরা জানায়, গু’/লি’/বি’/দ্ধ অবস্থায় পিকআপ ভ্যানে করে হাসপাতালে নেয়া হচ্ছিল বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে। এ সময় মৃ’/ত্যু’/মু’/খে থাকা সিনহা বাঁচার জন্য পুলিশ কর্মকর্তা লিয়াকতের কাছে অক্সিজেন চেয়েছিলেন। কিন্তু অক্সিজেনের বদলে লিয়াকত তাকে পিকআপে বসেই আরো দুটি গু’/লি করে। বন্ধুদের কাছে এমন বর্ণনা দিয়েছেন ওই পিকঅ্যাপের চালক আবুইয়া।

আবুইয়ার বন্ধু সিএনজি চালিত অটোরিকশা চালক এ বিষয়টি জানিয়েছেন।

এর আগে চেকপোস্টে তল্লাশির সময় হাত উচু করা অবস্থাতেই সিনহাকে গু’/লি করে পুলিশ কর্মকর্তা লিয়াকত।

চেকপোস্টে গু’/লি করার এই বর্ণনা কাছে দিয়েছেন স্থানীয় মসজিদের মোয়াজ্জিন।

জানা গেছে, কক্সবাজারের টেকনাফ মেরিনড্রাইভে সেনা, পুলিশ ও বিজিবি’র তল্লাশি চৌকি রয়েছে। অন্যান্য চেকপোস্টের থেকে শামলাপুর পুলিশ চেকপোস্টটি একটু আলাদা। অন্য চেকপোস্টগুলো নির্জন জায়গায় হলেও এই চেকপোস্টটির পাশে বাজার, মসজিদ, লোকালয় রয়েছে।

অটোরিকশা চালক বলেন, ঘটনার পর সেই মিনি পিকআপ চালক বেলাল ওরফে আবুইয়া তাকে বলেছেন হাসপাতালে নেবার পথে সিনহাকে আরো দুই রা’\উ’/ন্ড গু’/লি করে পুলিশ।

তিনি বলেন, গাড়ি করে নিয়ে যাচ্ছিল। সে অবস্থায় গু’/লি’/বি’/দ্ধ লোকটি অক্সিজেন চেয়েছিল। তখন তাকে আবার দুইটি গু’/লি করা হয়।

এরই সূত্র ধরে উখিয়ায় চালক আবুইয়ার বাড়িতে যায় সময় সংবাদের প্রতিবেদক। সেখানে গিয়ে জানা যায়, ঘটনার পর থেকেই আবুইয়া নিরাপত্তা হেফাজতে আছে। তবে তার পরিচিতজনরা জানান, গু’/লি করার ভ’য় দেখিয়ে তাকে এক পুলিশ কর্মকর্তা নিয়ে গেছে। হাসপাতাল থেকে আসার পর অনেকটাই ভী’/’ত’/স’/ন্ত্র’/স্ত ছিলেন তিনি।

পরিচয় গোপন রেখে সময় সংবাদের প্রতিবেদককে একজন বলেন, লা’/শ দেখে আবুইয়া ভয় পেয়েছে। শুধু এই কথাটুকুই বলেছে। ত্রিপলের মধ্যে র’/ক্ত লেগেছিল। সেটা তার বাবা ধুয়ে দিয়েছে।

এদিকে পুলিশের করা এজহারে ঘটনাস্থলে ইন্সপেক্টর লিয়াকত আত্মরক্ষার্থে ৪ রাউন্ড গু’/লি করেছে বলা হয়েছে। তবে পুলিশের করা সু’/র’/ত’/হা’/লে সিনহার গায়ে ৬টি গু’/লি’/র গ’/ভী’/র ক্ষ’/তে’/র কথা উল্লেখ করা হয়েছে।

সিনহার মৃ’/ত্যু’/র পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্তকেন্দ্রের প্রধান লিয়াকত। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে। হ’/ত্যা’/র’/ বিষয়ে কথা হলেও মা’/দ’/ক বা অ’/স্ত্র উদ্ধারের কোনো তথ্য ফোনালাপে পাওয়া যায়নি।

৩১ জুলাই রাত ৯টা ৩০ মিনিটে তৎকালীন বাহারছড়া তদন্তকেন্দ্রের প্রধান লিয়াকত তার ব্যক্তিগত মোবাইল থেকে তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। তিন মিনিট কথা বলেন তারা।

এরপর ৯টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ কনস্টেবল আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন। তার সাথে ১ মিনিট কথা বলেন। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের পুলিশ সুপারের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে তাদের কথা হয় তিন মিনিট।

কথোপকথনে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মা’/দ’/ক ও অ’/স্ত্র পাওয়ার কোনো কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাশের সাথে কথা হয় এসপির।

এ দিকে এই ঘটনা প্রকাশের পর থেকেই সারা দেশে রিতিমত হইচই পড়ে যায়। একজন মেজরের সাথে ঘটে যাওয়া এই ঘটনায় ফুসে ওঠে দেশের সাধারন মানুষ থেকে শুরু করে বিশিষ্ট মানুষেরাও। তবে এই ঘটনাটিকে একেবারেই একটি বিছিন্ন ঘটনা বলে চালিয়ে দিয়েছে দেশের সেনা প্রধান। এবং এই ঘটনাকে কেন্দ্র করে একটি সমাঝোতাও তারা করেছে।এ ছাড়াও সরাষ্ট্রমন্ত্রীও এই বিষয়টিকে গুরুত্বের সাথে দেখার আহ্বান জানিয়েছেন।

আরো পড়ুন

প্রয়াণের আগে নেতৃত্ব ঠিক করে গেছেন আল্লামা শফী,মানছেন না বাবুনগরী

24 September, 2020 | Hits:971

আল্লামা আহমদ শফী, বাংলাদেশের আলেম জগতের সব থেকে বড় একটি নাম। দেশের কওমী মাদ্রাসার মাথার তাজ ছিলেন তিনি। তার হাত ধরেই দেশ...

নিজেরাই নিজেদের শাস্তি চাইলেন এমসি কলেজের সেই ঘটনার মামলার দুই আসামি

26 September, 2020 | Hits:907

দেশে আবারো গুরুতর অভিযোগের জন্ম দিল ছাত্রলীগ। বেশ কিছুদিন ধরেই এই দলটির নামে তেমন কোন সমালোচনামুলক কথা শোনা না গেলেও হঠা...

অবশেষে তাহলে সিইসি কবুল করলেনই : রুমিন ফারহানা

26 September, 2020 | Hits:727

বাংলাদেশে জন্মলগ্ন থেকেই একটি বিষয় নিয়ে বেশ আলোচনা সমালোচনা হয়েছে। আর তা হলো এ দেশে দুর্নিতী আর চুরির বিষয়। বিশেষ করে স্...

পুলিশ কর্মকর্তার ভিডিও সাড়া ফেললো অনলাইনে,'আমি নিক্সন চৌধুরীর লোক' (ভিডিওসহ)

24 September, 2020 | Hits:565

সম্প্রতি দেশের স্যোশাল মিডিয়া এবং ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে বেশ। যে ভিডিওতে দেখা যায় পুলিশের এক কর্মকর্তার ট’/র্চা...

এমসি কলজের ঘটনায় জড়িত দলিয় সংগঠনের নেতারা, এবার মুখ খুললেন পররাষ্ট্রমন্ত্রী

26 September, 2020 | Hits:459

আবারো দেশ উত্তাল ছাত্রলীগের কর্মকান্ডে। ছাত্রলীগের কিছু বিপথগামী নেতাদের ঘটানো একটি জঘন্য ঘটনা নিয়ে এখন দেশরে সর্বত্র চল...

অবশেষে ভিপি নুর নিজেই জানালেন,কেন সরকার পতনের আন্দোলন করবেন না তিনি

26 September, 2020 | Hits:307

ভিপি নুর, বাংলাদেশের বর্তমান সময়ের সব থেকে আলোচিত একটি বড় নাম। বিশেষ করে বর্তমান ছাত্র রাজনিতীতে তার প্রভাবও বেশ বড় রকমে...