বাণিজ্যমন্ত্রীর সঙ্গে শিশু সুমাইয়াঅপহরণের ২৪ দিন পর উদ্ধার হওয়া পাঁচ বছরের শিশু সুমাইয়ার লেখাপড়ার দায়িত্ব নিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ জন্য এককালীন একলাখ টাকা ও প্রতিমাসে পাঁচ হাজার টাকা করে দুমাসের পড়ার খরচ বাবদ নগদ আরও ১০ হাজার টাকা তিনি সুমাইয়ার বাবার হাতে তুলে দেন।
বুধবার সন্ধ্যায় রাজধানীর বনানীতে বাণিজ্যমন্ত্রীর বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী।
সুমাইয়াকে খেলনা দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী, সঙ্গে মন্ত্রীর নাতনিসুমাইয়াকে খেলনা দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী, সঙ্গে মন্ত্রীর নাতনিঅনুষ্ঠানে সুমাইয়ার বাবা জাকির হোসেনের হাতে তিনি নগদ একলাখ ১০ হাজার টাকা তুলে দেন। এ সময় পুলিশের লালবাগ জোনের ডিসি মো. ইব্রাহিম হোসেন খান ও কামরাঙ্গী চর থানার ওসি মো. শাহীন ফকির উপস্থিত ছিলেন।
সুমাইয়ার বাবা বেকার থাকায় বাণিজমন্ত্রী টঙ্গীতে একটি বেসরকারি কারখানায় তার জন্য মাসিক ২০ হাজার টাকা বেতনে একটি চাকরির ব্যবস্থা করে দেন।
বাণিজ্যমন্ত্রীকে আদর দিচ্ছে শিশু সুমাইয়া বাণিজ্যমন্ত্রীকে আদর দিচ্ছে শিশু সুমাইয়া এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, ’সুমাইয়ার বাবা জাকির হোসেন লেখাপড়া মোটেই জানেন না। ’ নিজের অনুভূতি ব্যক্ত করে বাণিজ্যমন্ত্রী বলেন, ’সুমাইয়ার অপহরণের সংবাদ কানে আসার পর থেকেই তার বয়সী আমার নাতনির মুখটি বার বার ভেসে উঠেছিল। আমি প্রতি মুহূর্তে আল্লাহর দরবারে দোয়া করেছি, যাতে সুমাইয়াকে তার মা-বাবা ফিরে পান। সেভাবে আমি পুলিশের সঙ্গেও যোগাযোগ করেছি। সুমাইয়াকে তার বাবা-মা ফেরত পেয়েছেন, আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি ।’
বানিজ্যমন্ত্রীর সঙ্গে সুমাইয়া ও তার মা-বাবাবানিজ্যমন্ত্রীর সঙ্গে সুমাইয়া ও তার মা-বাবামন্ত্রী বলেন, ’আজ (বুধবার) থেকে সুমাইয়ার পড়াশোনার দায়িত্ব আমি নিলাম। এ জন্য তাকে প্রতিমাসে পাঁচ হাজার টাকা দেবো। আজ তার পিতা মাতার হাতে নগদ এক লাখ ১০ হাজার টাকা দিলাম।’
এ সময় বাণিজ্যমন্ত্রী সুমাইয়াকে নতুন জামা, খেলনা, পুতুল ও চকলেট উপহার দেন।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল রাজধানীর কামরাঙ্গীর চর এলাকা থেকে অপহৃত হয়েছিল শিশু সুমাইয়া। পরবর্তীতে পুলিশের অভিযানে ২৬ এপ্রিল উদ্ধার করা হয় তাকে।
banglatribune.com
             

News Page Below Ad