গত বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসি) মেয়র আনিসুল হক মারা গেছেন। এ খবর এখনও জানেন না তার ৯৫ বছর বয়সী বাবা শরিফুল হক। তাকে এখনো জানানো হয়নি যে তার প্রাণপ্রিয় ছেলে আনিসুল হক আর কোনো দিন তাকে বাবা বলে ডাকবেন না।
বাবা শরিফুল হকের শারীরিক অবস্থা চিন্তা করে এখনো ছেলের মৃত্যুর খবর তাকে জানানো হয়নি। লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান ডিএনসিসি মেয়র আনিসুল হক। বেশ কিছুদিন তিনি অসুস্থ ছিলেন। শনিবার বনানীতে তাকে দাফন করা হবে।

আনিসুল হকের ব্যক্তিগত সহকারী (এপিএস) মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, ’মেয়রের বাবা বয়োবৃদ্ধ মানুষ। কথা বলতেও উনার কষ্ট হয়। তাই সবদিক চিন্তা করে উনাকে ছেলের মৃত্যুর খবর এখনো জানানো হয়নি।’

তিনি জানান, অপর সন্তান সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের বাসায় আছেন শরিফুল হক। আনিসুল হক তার জীবদ্দশায় বরাবরই নিজের এগিয়ে যাওয়ার পেছনে বাবা শরিফুল হকের উৎসাহের কথা বলে গেছেন। এমনকি মেয়র নির্বাচন করার সময়ও বিভিন্ন সভায় সগৌরবে তার বাবার প্রসঙ্গ বক্তৃতায় তুলে আনতেন।

মেয়র নির্বাচনে অংশগ্রহণ নিয়ে আনিসুল হক তার এক সাক্ষাতকারে বলেছিলেন, ’যখন আমি সিদ্ধান্ত নিতে পারছিলাম না যে কি করব, তখন বাবার কাছে গিয়ে উনার পয়ের কাছে বসলাম। বাবাকে বলেছিলাম- বাবা, প্রধানমন্ত্রী চাচ্ছেন আমি নির্বাচন করি, কী করবো? বাবা বলেছিলেন, তোর মায়ের কাছে যা, ফুঁ দিয়ে দেবেন।

News Page Below Ad