বান্দরবানের লামার দুটি এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলা ও লুটপাটের পর সেখানে অভিযান চালিয়েছে সেনাবাহিনী। এসময় সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর ওই এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।
ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা ছোটবমু এলাকায়।

সেখানে সেনাবাহিনী ও পুলিশ সন্ত্রাসীদের ধরতে যৌথ অভিযান শুরু করেছে। অভিযানে গুলিবিনিময়ের ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না, তা জানা যায়নি এখনো।

?1536055438921

সেনাবাহিনীর আলীকদম জোনের অধিনায়ক লে. কর্নেল মাহাবুবুর রহমান জানান, একটি সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী দল সকালে মেরাখোলা বাজার ও ছোট বমু এলাকায় হানা দিয়ে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও স্থানীয়দের বসতঘরে অস্ত্রের মুখে লুটপাট চালায়। তারা নগদ টাকা-মালামালসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে যায়।



এ ঘটনার পর খবর পেয়ে লামা ক্যাম্প থেকে সেনাবাহিনীর দুটি দল অভিযানে নামে। পাহাড়ি এলাকায় সন্ত্রাসীরা সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। বর্তমানে ঐ এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চলছে। এলাকাটি দুর্গম হওয়ায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান অভিযানে লামা পুলিশও অংশ নিয়েছে। সন্ত্রাসীদের সম্ভাব্য এলাকাটি ঘেরাও করলে তারা গুলি ছুড়ে। তবে কেউ হতাহত হয়েছে কি না, তা এখন পর্যন্ত জানা যায়নি। সন্ত্রাসীদের অটক না করা পর্যন্ত সেখানে অভিযান চলবে বলে জানান এসপি।

?1536055361281

স্থানীয়রা জানিয়েছেন, সকাল ৯টার দিকে ২০/৩০ জনের কালো পোশাক পরিহিত সশস্ত্র একটি সন্ত্রাসী দল মেরাখোলা ও ছোট বমু এলাকায় হঠাৎ করে হামলা চালায়। তারা এলাকায় ব্যাপক লুটপাট করে। একজন ওষুধ ব্যবসায়ীসহ কয়েকজনকে মারধরও করে তারা। যাওয়ার সময় ব্যবসায়ী ও এলাকার লোকজনের কাছে চাঁদা দাবি করে একটি চিঠিও দিয়ে যায় সন্ত্রাসীরা।
?1536055428432
এ ঘটনার পর স্থানীয়রা বিষয়টি সেনাবাহিনী ও পুলিশকে জানালে সেখানে যৌথ অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ওই এলাকায় হামলাকারী সন্ত্রাসী গ্রুপটি কারা ছিল তা এখনো জানাতে পারেনি স্থানীয় ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা। poriborton