২০১১ সালে বাংলাদেশ বিমানের হয়ে কাজ শুরু করেন মুনজারিন। তিনি বাংলাদেশ ফ্লাইং অ্যাকাডেমি ও জেনারেল এভিয়েশন লিমিটেডে কোর্স করেছেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন উড়োজাহাজ \’আকাশবীণার\’ প্রথম নারী ফার্স্ট অফিসার (এফও) হিসেবে নিয়োগ পেয়েছেন মুনজারিন রাইয়ান।
বাংলাদেশ এভিয়েশন হাব (বিএএইচ) তাদের ফেইসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে।
বিএএইচ ফেসবুকে জানায়, \’ড্রিমলাইনার বিমানের ডান পাশের আসনে প্রথম কোনো নারী এবং বাংলাদেশি হিসেবে মুনজারিন রাইয়ানকে বিএএইচের পক্ষ থেকে স্বাগতম।\’
এদিকে আকাশবীণার দায়িত্ব পাওয়ার পর ফেইসবুকে তা জানিয়েছেন মুনজারিনও। তিনি লেখেন, বোয়িং ৭৮৭-এ ফার্স্ট অফিসার হিসেবে তার পথচলা শুরু হয়েছে।
২০১১ সালে বাংলাদেশ বিমানের হয়ে কাজ শুরু করেন মুনজারিন। তিনি বাংলাদেশ ফ্লাইং অ্যাকাডেমি ও জেনারেল এভিয়েশন লিমিটেডে কোর্স করেন।http://banglaralo.net/images/articles/auto2/33953/0.jpg
মুনজারিনের নিয়োগের বিষয়ে বিমানের জনসংযোগ কর্মকর্তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।
গত ১৯ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে বিমানের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন উড়োজাহাজ ড্রিমলাইনার। পরে ৫ সেপ্টেম্বর \’আকাশবীণা\’ নামের এই উড়োজাহাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন সন্ধ্যায় প্রথম বাণিজ্যিক ফ্লাইটে মালয়েশিয়ার কুয়ালালামপুরে রওনা দেয় ড্রিমলাইনার।