মঙ্গলবার সকালে শপথ নিয়েছেন আপিল বিভাগে নতুন নিয়োগ পাওয়া তিন বিচারপতি। তারা হলেন বিচারপতি জিনাত আরা, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি মো. নূরুজ্জামান। নতুন নিয়োগপ্রাপ্ত এই তিন বিচারপতিকে আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা না দেয়ার পক্ষে-বিপক্ষে থাকা আইনজীবিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সুপ্রিম কোর্ট বার হলে আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন করা নিয়ে এই হাতাহাতির ঘটনা ঘটে। নতুন নিয়োগপ্রাপ্ত তিন বিচারপতিকে আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা না দেয়ার কারণ অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
কি কারণে তাদের সংবর্ধনা দেয়া হয়নি সেটা জানানোর জন্য সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতির নেতারা বার হলে সংবাদ সম্মেলনে হাজির হলে সমিতির সদস্য নন এমন কিছু সংখ্যক আইনজীবী তাতে বাঁধা দেন। এতে সমিতির সদস্যদের সাথে বহিরাগতদের মারামারি শুরু হয়।
প্রসঙ্গত, আজ সকালে সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে নতুন নিয়োগ পাওয়া বিচারপতিদের শপথ পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সোমবার ওই তিন বিচারপতিকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।