আদালতে হাজিরা দেওয়ার সময় নিরাপত্তা চেয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরারর একটি চিঠিতে তিনি এ আবেদন জানান।
বর্তমানের আত্মগোপনে থাকা মিলনের স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি তার স্ত্রী নাজমুন নাহার বেবি রবিবার (১৮ নভেম্বর) ইসি দফতরে জমা দিয়েছেন। নাজমুন নাহার বেবি একই সঙ্গে সিইসির সাক্ষাৎ চান। তবে আড়াই ঘণ্টা অপেক্ষা করেও তিনি সিইসির সাক্ষাৎ পাননি।
অবশ্য নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও কবিতা খানমের সঙ্গে পৃথকভাবে তিনি দেখা করেছেন। তারা বিষয়টি দেখবেন বলে তাকে আশ্বস্ত করেছেন।
এ বিষয়ে নাজমুন নাহার সাংবাদিকদের বলেন, \’আমরা আইনিভাবে লড়তে চাই। আদালতের প্রতি শ্রদ্ধা রেখে কোর্টে হাজিরা দিতে চাই। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাদের বাধা দিচ্ছে। আদালত প্রাঙ্গণে ডিবি পুলিশ বসানো হয়েছে। বোরকা পরে কোনও মহিলা গেলেও তাকে চেক করে দেখা হয়। এ অবস্থায় আমরা কোর্টে যাওয়ার নিরাপত্তা চাই।\’
তিনি জানান, কমিশনার রফিকুল ইসলাম বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। অপর কমিশনার কবিতা খানম বিষয়টি কমিশনে উপস্থাপন করবেন বলে জানিয়েছেন।banglatribune