প্রধানমন্ত্রীর বেসরকারী ঘাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি সালমান এফ.রহমান। তারই ভাতিজা সাবেক বিএনপি নেতা ব্যরিস্ট্রার নাজমুল হুদা আর নাজমুল হুদার বড় মেয়ে অন্তরা হুদা। পারিবারিকভাবে তারা অনেকটা একই পরিবারেরই অংশ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এমপি হবার লক্ষ্য নিয়ে একই পরিবারের তিনজনই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
তবে পার্থক্য হচ্ছে, সালমান এফ রহমান ও তার ভাতিজা চেয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন আর হুদা কন্যা অন্তরা হুদা চেয়েছেন বিএনপির ধানের শীষে মনোনয়ন। আবার সালমান এফ রহমান ও অন্তরা হুদা ভিন্ন রাজনৈতিক দল থেকে মনোনয়ন পত্র নিলেও তাদের আসন একই। দুজনেই ঢাকা-১ থেকে মনোনয়ন প্রত্যাশা করেছেন নিজ নিজ দলের কাছ থেকে।
অন্যদিকে নাজমুল হুদা নৌকার মনোনয়ন চেয়েছেন ঢাকা-১৭ আসন থেকে। অবশ্য তিনিও বলছেন, তাকে ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন না দেয়া হলে তিনিও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন। জানা যায়, আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিক্রির প্রথম দিনই ঢাকা-১ আসনের জন্য সালমান এফ রহমানের পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তার ঘনিষ্টজন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন। একই দিন ব্যরিস্ট্রার নাজমুল হুদার পক্ষে ঢাকা-১৭ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন তারই ঘনিষ্ঠজন আক্কাস আলী খান। এছাড়া গতবুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে নাজমুল হুদার বড় মেয়ে অন্তরা সেলিমা হুদার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দোহার থানা যুবদলের সাবেক সহ-সভাপতি ইসমাইল হোসেন। নাজমুল হুদা আওয়ামী লীগ ও মেয়ে অন্তরা হুদা বিএনপি থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করায় বিষয়টি রাজনৈতিকমহলে বেশ আলোচিত হচ্ছে।
তবে অন্তরা হুদার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করা দোহার থানা যুবদলের সহ-সভাপতি ইসমাইল হোসেন যুক্তি দেখিয়ে বলেন, বাবা নাজমুল হুদা দল পরিবর্তন করলেও তার মেয়ে বিএনপিতেই আছেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে তিনি সক্রিয়। দল মনোনয়ন দিলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

আরো পড়ুন

শাহেদের সুন্দরী র'ক্ষিতা লিজা, সাদিয়া ও হিরা মণি

11 July, 2020 | Hits:2540

রিজেন্ট হাসপাতালের পরিচালক সাহেদ। বাংলাদেশের বর্তমান সময়ের সব থেকে বেশি সমালোচিত নাম এটি। তার নানা ধরনের ক...

স্বাস্থ্যমন্ত্রীর পুত্রকে নিয়ে বলা ঐ ব্রিগেডিয়ার জেনারেলের কথা অবিশ্বাস করা যায় না:বিচারপতি শামসুদ্দিন

11 July, 2020 | Hits:2020

বাংলাদেশে দীর্ঘ প্রায় ৪ মাসেরও বেশি সময় ধরে করোনা ভাইরাস জেকেঁ বসেছে। বর্তমানে দেশে এখন করোনা ভাইরাস ছড়িয়েছ...

বিয়ের আগের দিন যাদের বুক ধাক ধাক করে সাবরিনা তাদের চিকিৎসা দিতেন, ধড়'ফড়ানির ডাক্তার

12 July, 2020 | Hits:1028

সাবরিনা খাতুন মিষ্টি, পেশায় তিনি একজন ডাক্তার। তবে এখন দেশের মানুষ একেবারেই দ্বিধা-দ্বন্দের মধ্যে পড়ে তাকে ডাক্তার ভাববে...

দুপুরে গ্রে'ফতার, রাতে যেখানে রাখা হচ্ছে ডা. সাবরিনাকে

12 July, 2020 | Hits:1011

জাতীর করোনা সংকটকালে জাতীকে ঠকিয়ে যারা ইতিমধ্যে ফুলে ফেপে উঠেছে তাদের মধ্যে অন্যতম বড় একটি নাম হলো ড...

কর্মীদের খুশি রাখতে আবাসিক হোটেলে পাঠাতো সাবরিনা-আরিফ,চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশ

11 July, 2020 | Hits:925

সারা বিশ্ব এখন করোনায় তছনছ। করোনার কারনে পুরো বিশ্ব করোনার কারনে হয়ে আছে স্তব্ধ। করোনার কারনে ভেঙে গেছে বিশ্বে...

একেবারেই স্বল্প মূল্যে করোনার ভ্যাকসিন, এক কাপ কফির থেকেও দাম কম

11 July, 2020 | Hits:361

পৃথিবীতে আজ থেকে প্রায় ৮ মাস আগে ছড়িয়েছে করোনা নামক এই প্রা’/ণ’/ঘা’/ তি ভাইরাস। এর পর থেক...