মৌলভীবাজার-১ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়নপ্রাপ্ত বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচনে অংশ না নেয়ার কথা জানিয়েছেন।
শুক্রবার রাত ১২টার পরপরই অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী স্বাক্ষরিত দলীয় মহাসচিবকে লেখা একটি চিঠির কপি তার ফেসবুক পেজে আপলোড করেন। চিঠিতে তিনি আকস্মিকভাবে তার শরীর খারাপ হওয়ায় নির্বাচনে প্রার্থী হওয়া সম্ভব হচ্ছে না বলে দল থেকে মনোনয়ন না দেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।
দলীয় মহাসচিবকে লেখা চিঠির সঙ্গে একটি স্ট্যাটাসও পোস্ট করা হয়। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:
অামি অসুস্থ। জরুরি ভিত্তিতে চোখের অপারেশন করানো প্রয়োজন। এমন পরিস্থিতিতে অামি নির্বাচন না করার সিদ্বান্ত নিয়েছি অাজ। প্রিয় বড়লেখা-জুড়ীবাসী অাপনারা অামাকে ক্ষমা করবেন। কোন পরিস্থিতিতে অামাকে এ সিদ্বান্ত নিতে হয়েছে, অাশাকরি তা অাপনাদের জানবার বাইরে নয়




উল্লেখ্য, গত ২ ডিসেম্বর রোববার মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম যাচাই-বাছাই শেষে হলফনামায় আয়কর রির্টান কপির অনুলিপি জমা না দেয়ায় কারণে বিএনপির প্রার্থী এবাদুর রহমান চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে প্রার্থিতা ফিরে পেতে গত ৪ ডিসেম্বর মঙ্গলবার নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন তিনি।
গতকাল বৃহস্পতিবার আপিলের শুনানি হয়নি। আজ অথবা আগামীকাল শনিবার আপিল হওয়ার কথা রয়েছে। এর মধ্যে আকস্মিকভাবে তার ফেসবুক পেজ থেকে নির্বাচন না করার সিদ্ধান্তের কথা জানানো হয়।