নিরাপত্তার অভাবে নির্বাচনী এলাকা ছেড়ে ঢাকায় ফিরে এসেছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও গণফোরামের সভাপতিম-লীর সদস্য রেজা কিবরিয়া। নিরাপত্তাহীনতা বোধ করায় রোববার সকালে নির্বাচনী এলাকায় গ্রামের বাড়ি ছেড়ে ঢাকায় চলে এসেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন তিনি।
প্রথম দফায় রেজা কিবরিয়া প্রচারণা চালাতে ১০ ডিসেম্বর নিজ নির্বাচনী এলাকায় যান। পরবর্তীতে ঢাকায় ফিরে আবারও ১৫ ডিসেম্বর শনিবার নির্বাচনী এলাকায় ফিরে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি গণসংযোগ শেষে সংবাদ সন্মেলনও করেন।
রেজা কিবরিয়া রোববার দুপুরে গণমাধ্যমকে বলেন, দেশে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর যেভাবে হামলা ও হেনস্তা করা হচ্ছে, তাতে তিনি নিরাপত্তাহীনতা বোধ করছেন। এ ছাড়া তার দল গণফোরাম তার নিরাপত্তার বিষয়টিকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে। এ কারণে দলীয় প্রধানের নির্দেশে আপাতত তিনি নির্বাচনী এলাকায় থাকছেন না। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি আবারও জনগণের কাছে ফিরবেন।
তিনি বলেন, প্রস্তুতি নিয়ে এসেছিলাম নির্বাচনের আগ পর্যন্ত এলাকায় থাকব। কিন্তু এলাকায় এসে দেখতে পাই ঐক্যফ্রন্টের ১৬-১৭ জন নেতাকে বিভিন্ন গায়েবি মামলায় পুলিশ গ্রেপ্তার করেছে। এতে দলে আতঙ্ক ছড়িয়েছে। এ নিয়ে স্থানীয় পুলিশের সঙ্গেও কথা বলেছি।
উল্লেখ্য, নবীগঞ্জ ও বাহুবল উপজেলা নিয়ে হবিগঞ্জ-১ আসন। অর্থনীতিবিদ রেজা কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জে গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। রেজা কিবরিয়া গত ১৮ নভেম্বর গণফোরামে যোগ দেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পান। সূত্র : মানবজমিন