বর্তমানে মানুষের কাছে ব্যাপক ভয়ের নাম করোনা ভাইরাস। এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের বিভিন্ন দেশে হাজার হাজার মানুষের প্রাণনাশ হয়েছে। এদিকে, করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক উন্নত দেশের মানুষেরা অনেক বড় সমস্যার মধ্যে পড়েছে। এছাড়া করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশ সকল রকম বিমান যাত্রা বন্ধ করে দিয়েছে। মূলত করোনা ভাইরাস যেন ছড়াতে না পারে এজন্য এই ব্যবস্থ গ্রহন করা হয়েছে। তবে এরপরও বিশ্বের বিভিন্ন দেশের অভ্যন্তরে বিমান চলাচল করছে।

বিমানে এক করোনাভাইরাসে আক্রান্ত যাত্রী আছে সন্দেহে আতঙ্কে ভারতে এক পাইলট জানালা দিয়ে ঝাঁপ দিয়েছেন।

পুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার একটি বিমানের পাইলট গত ২০ মার্চ এ কাণ্ড ঘটান। খবর এনডিটিভির।

করোনার ভয় এতটা ভয়ঙ্কর আকার ধারণ করেছে মানুষের মনে- তা এ ঘটনা থেকেই অনুমান করা যায়।

ভারতে করোনাভাইরাসে এ পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬ জনে। রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮১ জন।

বিশ্বজুড়ে এখন জলজ্যান্ত আতঙ্কের একটিই নাম করোনাভাইরাস। দেশে বাড়ছে এই রোগে আক্রান্তের সংখ্যা। ভারতের বিভিন্ন রাজ্যে লকডাউন পরিস্থিতি চলছে। মানুষ ভয়ে সিটিয়ে রয়েছেন ঘরে।

আর এ করোনার ভয় এতটাই ভয়ঙ্কর আকার ধারণ করেছে যে, এয়ার এশিয়ার একটি বিমানের পাইলট পর্যন্ত ছেলেমানুষির মতো কাজ করে বসলেন।

এয়ার এশিয়ার ওই বিমানটিতে এমন এক যাত্রী ছিলেন, যার শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে- এ কথা জানার পরই ঘাবড়ে যান পাইলট।

ভয় পেয়েছিলেন ওই বিমানে অন্য যাত্রী ও কর্মীরাও। কিন্তু পাইলট যা করলেন তা একরকম নজিরবিহীন। বিমানটি অবতরণের পর তার সাধারণ দরজা দিয়ে না বেরিয়ে পাইলট-ইন-কমান্ড বেছে নিলেন ককপিটের সেকেন্ড এক্সিট অর্থাৎ দ্বিতীয় দরজা দিয়ে রীতিমতো বাইরে ঝাঁপ দিলেন তিনি।

বিমানবন্দর কর্তৃপক্ষও কোনো ঝুঁকি নিতে চায়নি। ওই বিমানের সব যাত্রীকে বিমানবন্দরেই প্রাথমিক স্ক্রিনিং করা হয়। যদিও তাতে সবারই করোনা নেগেটিভ ধরা পড়ে।

এই ব্যাপারে এয়ার এশিয়া ভারতের একজন মুখপাত্র বলেছেন, করোনাভাইরাসের লক্ষণযুক্ত ওই যাত্রী বিমানের একেবারে প্রথম সারিতেই বসেছিলেন, আর তাকে নিয়েই আতঙ্কের পরিবেশ তৈরি হয় গোটা বিমানে।

ঘটনা জানাজানি হওয়ার পর নিরাপত্তার খাতিরে বিমানটি অবতরণের পর সেটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং সেটিকে স্যানিটাইজ করা হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের বিভিন্ন দেশে এখন পর্যন্ত ১৪,৭০০ এর অধিক মানুষের প্রাণনাশ হয়েছে। একই সাথে বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত প্রায় ৩,৩৯,৫০০ এর অধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিকে, বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বৃদ্ধি পাচ্ছে। এছাড়া করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশে বড় রকমের সমস্যা দেখা দিয়েছে।

আরো পড়ুন

এক রাজ ভিখারির খবর পেলাম,৫০ হাজার টাকার ভাড়া বাড়িতে থাকে আবার ভিক্ষাও করে

18 October, 2020 | Hits:7895

সমাজে মানুষের অনেক মুখোস থাকে। যার মধ্যে বেশির ভাগ মানুষই নিজের আসল চেহারাটা ঢেকে সমাজে ভালো মানুষের মুখোস পড়ে করতে চায় ...

অবশেষে খোজ পাওয়া গেল দেশ কাপানো সেই গায়ক মামুনের,জানাগেল কেমন কাটছে তার দিনকাল

19 October, 2020 | Hits:1369

বাংলাদেশ ধানের দেশ, বাংলাদেশ গানের দেশ। আর এই গানের দেশে গানকে সমৃদ্ধ করতে এসেছে হাজারো শিল্পী আবার চলেও গেছে। কিন্তু অন...

ও মেয়ে লাগাও, আর লাথিটা জায়গা মতো দিতে পারলেই তাহলেই কেল্লা ফতে:শামীম আজাদ

19 October, 2020 | Hits:1283

বাংলাদেশে সম্প্রতি সময়ে নারী ঘটিত ঘটনা বেড়ে গেছে বহু গুনে। আর এই কারনে দেশে এখন এ নিয়ে চলছে উত্তাল কান্ড কারখানা। বিশেষ ...

এবার প্রকাশ্যে,২০২০ সালে বাংলাদেশের এই উত্থান কেন মেনে নিতে পারছে না ভারত

18 October, 2020 | Hits:1164

বাংলাদেশের জন্য একটি সুখবর প্রকাশিত হয়েছে সম্প্রতি। আর তা হলো দেশের গড় মাথা পিছু আয় বাড়ছে। আর এটি শুধু বাড়া নয় একেবারে র...

এবার প্রকাশ্যে, কিভাবে এসআই আকবরকে সুযোগ করে দেয়া হয়েছে পালানোর

18 October, 2020 | Hits:1107

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই আকবর। সিনেমার নায়কের মত চেহারা দেখতে হলেও তিনিই এখন হয়ে গেছেন দেশের সব থেকে বড় ভিলে...

বিয়ে বাড়ি মুহূর্তের মধ্যেই হয়ে গেল কুলখানি, নিভে গেল সব আলো

18 October, 2020 | Hits:996

চারিদিকে একটা সাজ সাজ রব। সকলেই সময় কাটাচ্ছে বেশ আনন্দ ঘন মুহুর্তের মধ্যে দিয়ে। জোড় কদমে চলছে সেখানকার রান্নাবারার কাজও।...