রাস্তার উপরে ছড়িয়ে রয়েছে রাশি রাশি নোট। ঘটনা শুনে কোনো সিনেমার দৃশ্য মনে হলেও আসলে মোটেও তেমন কিছু নয়। বাস্তবেই এমন দৃশ্য দেখা গেছে ভারতের পশ্চিমবঙ্গের মাটিতে। তবে রাস্তায় পড়ে থাকা এই নোটগুলোর সবই জাল নোট।
ভারতীয় গণমাধ্যম এবেলার প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় ২ ব্লকের কাশিপুর থানার কৃষ্ণমাটি ব্রিজে, বৃহস্পতিবার সকালে। সেদিন সকাল ১০টার দিকে লাল একটি মারুতি ব্রিজে এসে দাঁড়ায়। এরপর সেই গাড়ি থেকে দুই ব্যক্তি বেরিয়ে প্রচুর কাগজের প্যাকেট বের করেন। সেই প্যাকেটগুলো তারা খালে ফেলতে শুরু করেন।

ঘটনা দূর থেকে দেখে ফেলেন গ্রামের কয়েকজন। তাদের চিৎকারে ব্রিজের উপর সব ফেলে গাড়ি নিয়ে পালিয়ে যান দু’জন। গ্রামবাসী এসে দেখে ব্রিজের উপর দু’হাজার টাকার বান্ডিল পড়ে রয়েছে। মুহূর্তেই খবর ছড়িয়ে পড়ে। সেই টাকা যে যার মতো কুড়াতে একটা ’খণ্ডযুদ্ধ’ শুরু হয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসে। তবে টাকা হাতে নিয়েই পুলিশ বুঝতে পারে এর সবই জাল। তারপরও সব জাল নোট উদ্ধার করে দেখা যায় সেখানে প্রায় ২০ কোটি টাকার জাল নোট। কিন্তু এত বিশাল অঙ্কের জাল নোট এখানে কারা ফেলে গেল সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি।

News Page Below Ad