যদি কোনও বড় ধরনের জরুরি ঘটনা ঘটে এবং পাইলট যদি বাধ্য হয় তাহলে কোনও ফ্লাইট এয়ারপোর্টে ফিরে আসতে পারে। কিন্তু একজন মা তার সন্তানকে ফ্লাইটে নিতে ভুলে যাওয়ার কারণে কোনও বিমান এয়ারপোর্টে ফিরে আসার ঘটনা খুবই বিস্ময়কর।
তবে এমন আজব ঘটনা ঠিকই ঘটেছে, আর তা সৌদি আরবে। একজন নারী তার সন্তানকে ফ্লাইটে নিতে ভুলে যাওয়ার কারণে উড্ডয়নের পর আবার বিমানবন্দরে ফিরে আসে একটি সৌদি বিমান। খবর গালফ নিউজের।
জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাওয়া এসভি৮৩২ ফ্লাইটে এমন ঘটনা ঘটেছে। ওই ফ্লাইটে থাকা একজন সৌদি মা কেবিন ক্রুদের জানান যে, তিনি তার সন্তানকে বিমানবন্দরের বোর্ডিং এলাকায় ভুলে রেখে চলে এসেছেন।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, বিমানটির পাইলট বিমানবন্দরে ফিরে আসার অনুমতি দিতে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলার অপারেটরদের কাছে অনুরোধ জানাচ্ছেন।
পাইলটের এমন অনুরোধে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারের অপারেটররা অবাক হয়ে যায় এবং এ ধরনের ঘটনার ক্ষেত্রে কী ধরনের প্রোটোকল রয়েছে তা হন্তদন্ত হয়ে খোঁজার চেষ্টা করেন।
’আল্লাহ আমাদের সহায় হউন। আমরা কী ফিরতে পারি?’ এয়ার ট্র্যাফিক কন্ট্রোলার অপারেটরদের সঙ্গে পাইলটের এমন কথোপকথন শোনা যায়।
এসময় একজন অপারেটর ফ্লাইট নম্বর টুকে নিয়ে, এ ব্যাপারে কী প্রোটোকল রয়েছে, তা তার সহকর্মীর কাছে জানতে চান। তিনি তার সহকর্মীকে বলেন, ফ্লাইটটি ফেরত আসতে চাচ্ছে; একজন যাত্রী তার সন্তানকে ওয়েটিং এরিয়ায় রেখে গেছেন।
ওই অপারেটর এসময় পাইলটকে ফেরত আসার কারণ সম্পর্কে আবারও জিজ্ঞাসা করেন। এসময় পাইলটকে বলতে শোনা যায়, আমরা আগেই বলেছি, একজন যাত্রী তার সন্তানকে টার্মিনালে ফেলে গেছেন এবং ফ্লাইটে থাকতে অস্বীকৃতি জানাচ্ছেন।
পরে অপারেটররা বলেন, ঠিক আছে, ফিরে আসুন। এটা আমাদের জন্য একদমই নতুন! এমন ’মানবিক’ কাজের জন্য বিমানটির পাইলটকে প্রশংসা ভাসাচ্ছেন অনেকেই।
             

আরো পড়ুন

নামাজ পড়তে আসা মুসল্লিদের হাত ঘুরে অবশেষে পেঁপেটির মূল্য দাঁড়ালো ১ লাখ ৬৯ হাজার টাকা

22 May, 2020 | Hits:3482

দেশের মাধপুর উপজেলায় সম্প্রতি ঘটে গেছে একটি অবাক করার মত ঘটনা। উপজেলায় একটি পেপে বিক্তি হয়েছে আকাশচুম্বি দামে। পেপেটির স...

অবশেষে প্রকাশ হলো পরিসংখ্যান, জানা গেল কোন দেশ কবে নাগাদ করোনামুক্ত হবে

24 May, 2020 | Hits:382

নোভেল করোনা ভাইরাস বা কোভিড ১৯। গত প্রায় অর্ধ বছর ধরে পুরো বিশ্ববাসি যেন আটকে আছে এই নামের কাছে। বলতে গেলে সারা বিশ্বই এ...

শ্রমিকদের পাওনা দিতে অপারগ বাংলাদেশি কারখানা মালিকের চোখে পানি

23 May, 2020 | Hits:352

করোনার কারনে বাংলাদেশ সব থেকে বেশি বিপদে পড়েছে। বিশেষ করে বাংলাদেশের পোষাক কারখানা গুলোর অবস্থা সব থেকে খারাপ। পোষাক কার...

এবার চিকিৎসকরা জানালেন করোনা আক্রান্তের ৩টি মৃদু লক্ষণ এড়ানো যাবে না কোনভাবেই

24 May, 2020 | Hits:325

করোনা ভাইরাস নিয়ে প্রতিদিনই নতুন নতুন সব তথ্য আসছে মানুষের সামনে। তবে বলে রাখা এর মধ্যে কোন তথ্যই তেমন সুখককর নয়। বিশেষ ...

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে ফোন করে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

22 May, 2020 | Hits:266

সম্প্রতি বাংলাদেশ এবং ভারতের উপর থেকে বয়ে গেছে সময়ের সব থেকে প্রলয়ঙ্কারী ঘূর্ণঝড় ’আমফান’। আর এই আমফানের কারনে বাংলাদেশের...

হংকংয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা ও পশ্চিমাদের বোকা বানিয়েছে চীন : ব্রিটিশ গভর্নর

23 May, 2020 | Hits:249

করোনা ভাইরাস নিয়ে শুরু থেকেই বেশ আন্তর্জাতিক চাপের মধ্যে আছে চীন। কারন বিশ্বের অন্যান্য দেশ গুলো এই করোনা ভাইরাস ছড়ানো দ...