নোবেল করোনা ভাইরাস, এই নামটি এখন সারা বিশ্ববাসির কাছে একটি ভয়ের নাম। বলতে গেলে এই ভাইরাসটির নাম শুনলেই ভয়ে আতকে ওঠে মানুষ। ইতিমধ্যে পুরো বিশ্বকে গ্রাস করে ফেলেছে এই করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপে মৃতের সংখ্যা বাড়ছে দিন দিন। এই করোনা ভাইরাসের কারনে সারা বিশ্বব্যাপি ঘটছে অনেক হৃদয়বিদারক ঘটনা। সম্প্রতি তেমনই একটি হৃদয়বিদারক ঘটনার সাক্ষি হলো নেটিজনেরা।
করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার মারা যান পাকিস্তানের নাগরিক ও লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক উসামা রিয়াজ। ইরান ও ইরাক থেকে ফিরে আসাদের চিকিৎসা দিয়েছেন তিনি। একসময় নিজেও আক্রান্ত হন। লড়েন করোনার সঙ্গে। তবে জয়ী হতে পারেননি।

মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে তিনি হাসপাতালের বেডে শুয়ে নিজের মোবাইলে একটি ভিডিও করেন। সেখানে তিনি করোনাভাইরাস নিয়ে বিশ্ববাসীকে কিছু কথা বলে গেছেন।

ডা. উসামা রিয়াজ বলেন ’এই ভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভয়ঙ্কর। সাবধানে থাকুন। সচেতন থাকুন। এ ভাইরাসের সঙ্গে লড়তে হবেই। দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে...।’

করোনা ভাইরাস এখন বিশ্বের সবকয়টি দেশকেই গ্রাস করে ফেলেছে। ইতিমধ্যে পৃথিবীর প্রায় ৪ লাখেরও বেশি মানুষ এই করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে প্রায় ১৭ হাজারেরও বেশি মানুষ। তবে এই ভাইরাসে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এমন রোগীর সংখ্যা প্রায় এক লাখের মত। তবে এই রোগের লাগাম টেনে ধরা যাচ্ছেই না কোন ভাবে। অনেক বার প্রতিষেধক আবিষ্কার হবার কথা থাকলেও তা যেন থেকে গেছে শুধু কাগজে কলমেই।

আরো পড়ুন

বিচার না পাওয়ার বর্ষপূর্তি,চামড়া আর বালিশের নীচে রাখা বন্দুকের নাটকে ভুলিয়ে দেয়া হয়েছে:তুহিন মালিক

31 July, 2021 | Hits:237

আজ ১ বছর পূর্ণ হলো বাংলাদেশের গেল বছরের সব থেকে আলোচিত একটি ঘটনা। বলছিলাম মেজর সিনহার ঘটনার কথা।যে ঘটনায় একেবারেই স্থবির...