ঢাকার দুই সিটি এবং নারায়ণগঞ্জ, রংপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের পর এবার গাজীপুরের অনেকটা চমক দেখিয়েছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবারে নির্বাচনে ২৬ হাজার ৩৮১ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে দলটি।
মঙ্গলবারের নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী নাসির উদ্দিন হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট।
গত কয়েক বছর ধরেই বিভিন্ন নির্বাচনে ইসলামী আন্দোলন উল্লেখযোগ্য সংখ্যক ভোট পেয়ে আসছে। মূল প্রতিদ্বন্দ্বিতায় আসতে না পারলেও প্রতিষ্ঠিত এবং আলোচিত অনেক দলের চেয়েই তারা বেশি ভোট পাচ্ছে।
গত ১৫ মে খুলনা সিটি নির্বাচনে ধর্মভিত্তিক এই দলটির মেয়র প্রার্থী মোজাম্মিল হক ১৪ হাজার ৩৬৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছিলেন। এছাড়া গত ডিসেম্বরে রংপুর সিটির নির্বাচনে ২৪ হাজার ছয় ভোট পেয়ে চতুর্থ হয়েছিলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী এটিএম গোলাম মোস্তফা।
আগের বছর ডিসেম্বরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে সবচেয়ে বেশি ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির মনোনীত প্রার্থী মুফতি মাছুম বিল্লাহ হাতপাখা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছিলেন ১৩ হাজার ৯১৪ ভোট।
এর আগে ২০১৫ সালে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনেও তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন। ঢাকা উত্তর সিটিতে ১৮ হাজার ৫০ ভোট পেয়ে তৃতীয় হন দলটির তরুণ নেতা শেখ ফজলে বারী মাসউদ। আর ঢাকা দক্ষিণে ১৪ হাজার ৭৮৪ ভোট পেয়ে তৃতীয় হন ইসলামী আন্দোলনের নেতা আবদুর রহমান।
গতকালের নির্বাচনে বেসরকারিভাবে গাজীপুর সিটির মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪১৬টিতে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪ লাখ ১০ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।dhakatimes24