সারা দেশে এখন করোনার সংকট শুরু হয়েছে ব্যাপক হারে। দেশে করোনার পরিস্থিতি দিন দিন যাচ্ছে খারাপের দিকে। আর অন্যান্য বিভাগের থেকে ঢাকার অবস্থা সব থেকে বেশি খারাপ পর্যায়ে চলে গেছে। যার ফলে রাজধানির এই ক্রান্তি কালে অনেক অসহায় আর ছিন্নমুল মানুষদেরকে নানা ধরনের সাহায্য সহযোগীতা করে সকলের সকলের বেশ প্রশংসা কুড়িয়েছেন ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। কিন্তু ঢাকার এই ক্রান্তি কালে সব আলোচনাকে উপেক্ষা করে একটা আলোচনা বেশ চাউর হয়ে উঠেছিল আর তা হলো ঢাকার দক্ষিনের নব নির্বাচিত মেয়র জনাব ফজলে করিম তাপসকে নিয়ে। সকলে সরব থাকলেও তিনি বেশ নিরব ছিলেন এতদিন। আর তাই সকলের মনেই ছিল একটা প্রশ্ন ফজলে নূর তাপস কেন নগরবাসীর সহযোগিতায় মাঠে নামেননি বা প্রকাশ্যে আসেননি।
এ বিষয়ে শনিবার (১৬ মে) দায়িত্ব গ্রহণের পর অনলাইনে সাংবাদিদের সঙ্গে মতবিনিময়কালে জানতে চাইলে ফজলে নূর তাপস দায়িত্বে না থাকার এ অজুহাত দেখান।

তিনি বলেন, তখন তো দায়িত্বে ছিলাম না। তবে এখন থেকে নিয়মিত ত্রাণ বিতরণসহ সব কর্মকাণ্ডে থাকবো।

এসময় দুর্নীতিমুক্ত ও সুষ্ঠুভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনার কথা জানান মেয়র।

করোনা সংক্রমণ ঠেকাতে মার্কেট বন্ধ করবেন কী-না জানতে চাইলে তিনি বলেন, লকডাউনের বিষয়ে জাতীয় কমিটি সমন্বিত সিদ্ধান্ত গ্রহণ করছে।।ডিএসসিসি তাদের সিদ্ধান্ত সমন্বয় করে কাজ করবে। আমরা এমন পরিস্থিতি চাই না অর্থনীতি শূন্যের কোটায় চলে আসুক।

তিনি বলেন, করোনা সংক্রমকব্যাধি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এটি সম্পূর্ণরূপে নির্মূল সম্ভব নয়। তবে আমাদের কাছে জীবন বড়। জীবন থাকলে জীবিকা থাকবে। আমরা স্বাস্থ্য অধিদপ্তর, আইইডিসিআর, প্রধানমন্ত্রী দপ্তরের সঙ্গে সমন্বয় করে ঢাকাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ব্যাপক কার্যক্রমে নামতে চাই। অনেক উন্নত দেশ করোনার বিরুদ্ধ সফলতা পায়নি।কিন্তু ভিয়েতনামের মতো ছোট দেশ সফল। যারা করোনার বিরুদ্ধে ভালো করেছে আমরা তাদেরটা অনুসরণ করতে পারি।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে নগর ভবনে আসেন তাপস। পরে দুপুর একটার দিকে তার হাতে ঢাকা দক্ষিণের দায়িত্ব তুলে দেন ডিএসসিসির প্রধান নির্বাহী শাহ মো. এমদাদুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। এসময় তার স্ত্রীও সঙ্গে ছিলেন।


এ দিকে ঢাকার গেল সিটির নির্বাচনে সবাইকে অবকা করে দিয়ে সাবেক মেয়র সাঈদ খোকনকে সরিয়ে দিয়ে মনোনয়ন দেয়া হয় ফজলে নূর করিম তাপসকে। আর এ নিয়ে সে সময় বেশ আলোচনা সমালোচনাও হয়। তবে সবাইকে অবাক করে দিয়ে সেই তাপসই জিতে নেন ঢাকা সিটির দক্ষিনের মেয়ের পদ। আর আজ বুঝে নিলেন নিজের দায়িত্ব।

আরো পড়ুন

শাহেদের সুন্দরী র'ক্ষিতা লিজা, সাদিয়া ও হিরা মণি

11 July, 2020 | Hits:2509

রিজেন্ট হাসপাতালের পরিচালক সাহেদ। বাংলাদেশের বর্তমান সময়ের সব থেকে বেশি সমালোচিত নাম এটি। তার নানা ধরনের ক...

স্বাস্থ্যমন্ত্রীর পুত্রকে নিয়ে বলা ঐ ব্রিগেডিয়ার জেনারেলের কথা অবিশ্বাস করা যায় না:বিচারপতি শামসুদ্দিন

11 July, 2020 | Hits:2013

বাংলাদেশে দীর্ঘ প্রায় ৪ মাসেরও বেশি সময় ধরে করোনা ভাইরাস জেকেঁ বসেছে। বর্তমানে দেশে এখন করোনা ভাইরাস ছড়িয়েছ...

বিয়ের আগের দিন যাদের বুক ধাক ধাক করে সাবরিনা তাদের চিকিৎসা দিতেন, ধড়'ফড়ানির ডাক্তার

12 July, 2020 | Hits:1024

সাবরিনা খাতুন মিষ্টি, পেশায় তিনি একজন ডাক্তার। তবে এখন দেশের মানুষ একেবারেই দ্বিধা-দ্বন্দের মধ্যে পড়ে তাকে ডাক্তার ভাববে...

দুপুরে গ্রে'ফতার, রাতে যেখানে রাখা হচ্ছে ডা. সাবরিনাকে

12 July, 2020 | Hits:998

জাতীর করোনা সংকটকালে জাতীকে ঠকিয়ে যারা ইতিমধ্যে ফুলে ফেপে উঠেছে তাদের মধ্যে অন্যতম বড় একটি নাম হলো ড...

কর্মীদের খুশি রাখতে আবাসিক হোটেলে পাঠাতো সাবরিনা-আরিফ,চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশ

11 July, 2020 | Hits:913

সারা বিশ্ব এখন করোনায় তছনছ। করোনার কারনে পুরো বিশ্ব করোনার কারনে হয়ে আছে স্তব্ধ। করোনার কারনে ভেঙে গেছে বিশ্বে...

একেবারেই স্বল্প মূল্যে করোনার ভ্যাকসিন, এক কাপ কফির থেকেও দাম কম

11 July, 2020 | Hits:361

পৃথিবীতে আজ থেকে প্রায় ৮ মাস আগে ছড়িয়েছে করোনা নামক এই প্রা’/ণ’/ঘা’/ তি ভাইরাস। এর পর থেক...