প্রধানমন্ত্রী যা বলেন তার উল্টোটা করেন : নিপুন রায়  
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তার উল্টোটা করেন।
সোমবার রাতে বেসরকারি টেলিভিশন মাই টিভির একটি অনুষ্ঠানে তিনি একথা বলেন।
নিপুর রায় বলেন, ’এই প্রধানমন্ত্রী ৫ই জানুয়ারি নির্বাচনের আগে বলেছিলেন এটি হচ্ছে নিয়ম রক্ষার নির্বাচন, নির্বাচনের পর আরেকটি নির্বাচন হবে কিন্তু নির্বাচনের পর তিনি কথা রাখেন নি। তদরুপ কোটা আন্দোলন নিয়ে মহান সংসদে দাঁড়িয়ে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন কোটা থাকবে না ( ছাত্ররা কোটা বাতিল নয়,সংস্কার চেয়েছিল) কিন্তু এখন দেখা যাচ্ছে তিনি সেটার কথাও রাখেন নি। তাহলে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী যা বলে তিনি করেন তার উল্টোটা। তাহলে এই প্রধানমন্ত্রী যখন বলে তার অধীনে ফেয়ার নির্বাচন হবে তখন জনগণ কিভাবে উনার উপর আস্থা রাখবেন।’
এদিকে, আসন্ন তিন সিটি কর্পোরেশন (বরিশাল, রাজশাহী ও সিলেট) নির্বাচনে অনেকটা নির্ভার ক্ষমতাসীনরা। তিনটিতেই দলটির একক প্রার্থী রয়েছেন। কাউন্সিলর পদেও বিদ্রোহী প্রার্থীর সংখ্যা অপেক্ষাকৃত কম। এ ছাড়া খুলনা ও গাজীপুরে জয়লাভের পর দলটির নেতাকর্মীরাও উজ্জীবিত। সব মিলে আপাতত তিন সিটিতে বেশ সুবিধাজনক অবস্থায় আছে আওয়ামী লীগ। অন্য দিকে মাঠের বিরোধী দল বিএনপি বেশ অস্বস্তিতে রয়েছে।
দলীয় কোন্দলের পাশাপাশি জোটের শরিক জামায়াতের সঙ্গে সৃষ্টি হয়েছে টানাপোড়েন। বিশেষ করে সিলেটে বেশ বেকায়দায় দলটি। সেখানে মেয়র পদে দলের বিদ্রোহী প্রার্থীর পাশাপাশি জামায়াতও নির্বাচনী মাঠে রয়েছে। অন্য দুই সিটিতেও বিএনপিকে আনুষ্ঠানিক সমর্থন জানায়নি দলটি। এ ছাড়া তিন সিটির বিভিন্ন ওয়ার্ডে নিজেদের একাধিক কাউন্সিলর প্রার্থীর পাশাপাশি মাঠে রয়েছেন জামায়াতের প্রার্থীরাও। এ নিয়েও দল দুটির মধ্যে সৃষ্টি হয়েছে দূরত্ব।
-আমাদের সময়