বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, বেগম জিয়ার প্যারোল মুক্তির কথা বিএনপির কোনো নেতা বলেননি, সরকারে মন্ত্রী এমপিরা একথা বলছেন। আবার নতুন নতুন মামলায় বেগম জিয়াকে শোন এরেস্ট দেখানো হচ্ছে। সরকার বেগম জিয়ার মুক্তি নিয়ে কপটতা করছে। সোমবার ’আজকের বাংলাদেশ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন । খবর ইন্ডিপেনডেন্ট টেলিভিশন।
তিনি বলেন, খালেদা জিয়াকে সরকার ভয় পায়। কারণ বেগম খালেদা জিয়া বাংলাদেশের একমাত্র জনপ্রিয় নেত্রী, তিনি মুক্ত থাকলে, তারা লুটপাটের রাজত্ব কায়েম করতে পারবে না। ৭২ সালে হাতে গোনা ৫ জন কোটি পতি থাকলেও, ব্যাংকের তথ্য মতে বর্তমানে ১ লক্ষ ১৯ হাজারের চেয়েও বেশি কোটিপতি আছেন তার বাইরেও যে কতো আছে তার হিসেব নেই।
তিনি আরো বলেন, দেশে যদি আইনের শাসন নেই, থাকলে বেগম খালেদা জিয়া মুক্ত হয়ে তার সঠিক চিকিৎসা নিতে পারতেন। বেগম জিয়ার বিরুদ্ধে যে সমস্ত মামলা দেয়া হয়েছে প্রত্যেকটি মামলা জামিনযোগ্য।
একমাত্র প্রতিহিংসার কারণে বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে, তাও একটা নির্জন স্থানে। যে স্থানকে সরকার একসময় জাদুঘর হিসেবে ঘোষণা দিয়েছিলো। সেখানে খালেদা জিয়াকে রাখা অন্যায়। সরকার অন্যায় করছে অন্যায়ের বিচার হবেই। সূত্র:ইন্ডিপেনডেন্ট