আসিফ নজরুল বাংলাদেশের সমসাময়িক বিষয়গুলো নিয়ে কন্ঠ তোলা একজন ব্যক্তিত্ব। এ ছাড়াও তিনি একাধারে লেখক, ঔপন্যাসিক, রাজনীতি-বিশ্লেষক, সংবিধান বিশেষজ্ঞ, কলামিস্ট, ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। টিভি টকশো ও তার কলামে সাহসী রাজনীতি বিশ্লেষণের জন্য তিনি বিশেষভাবে খ্যাত। বর্তমানে সবথেকে বড় আলোচিত বিষয় হচ্ছে আবরারের ঘটনা। আসিফ নজরুল এর আগেও আবরারকে নিয়ে কথা বলেছেন।এবার তিনি আবরারের বিচার নিয়ে কথা বলেছেন। ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে প্রতিক্রিয়া দেন আসিফ নজরুল। তার স্ট্যাটাসটি পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো:-
তিনি লিখেছেন- ফাঁসী হলেও লাভ কি?

ছাত্রলীগ না করলে অত্যাচারিত হতে হবে। করলে অন্যদের প্রতি অত্যাচারী হতে হবে। বিনিময়ে টাকা, ক্ষমতা, চাকরী, ব্যবসা পাওয়া যাবে।

এটাই যদি ছাত্রলীগ হয়ে থাকে তাহলে এ ছাত্রলীগের সকল অপকর্মের দায় কি শুধু তাদের? নাকি আওয়ামী লীগের যিনি বা যারা ছাত্রলীগের বড় নেতাদের ঠিক করেন তাদেরও। আবরার বা অন্য কারো হত্যায় এদের বিরুদ্ধে কোন মামলা হয় কি? এমনকি এদের নামটাও কি উচ্চারিত হয় কখনো? হয় না।

কাজে অনিক সরকারের মতো কিছু অমানুষের ফাসি হলেও আবরারদের হত্যার বিচার সম্পন্ন হবে না। আরো আবরারের অত্যাচারিত হওয়া থামবে না।

এদেশটাকে পচিয়ে ফেলা হয়েছে। পারফিউম নাকে মেখে বা মুখে রুমাল চেয়ে এ সত্যকে আড়াল করা যাবে না।

কেউ কি কোনদিন পারবো এদেশটকে বাচাতে?


প্রসঙ্গত, আসিফ নজরুল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগ থেকে ১৯৮৬ সালে স্নাতক সম্পন্ন করে আবার সেখানেই অধ্যাপক হিসেবে কর্মরত আছেন তিনি। বাংলাদেশের যে কোন অরাজকতা আর সমসাময়িক সমালোচিত বিষয়গুলো নিয়ে তিনি সর্বদা কথা বলে থাকেন তিনি। শুধু ফেসবুক নয় বাংলাদেশের প্রায় সব টেলিভিশনেই তিনি টক শো অনুষ্ঠানে অংশ গ্রহন করে তার কথা মতামত জানান।