ওবায়দুল কাদের বাংলাদেশের মন্ত্রীদের মধ্যে সব থেকে জনপ্রয়ি একজন মন্ত্রী। তিনি বাংলাদেশের সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী। তার আরো একটি পরিচয় হলো তিনি বাংলাদেশ আওয়ামীলীগের বর্তমানের সাধারন সম্পাদক। এ নিয়ে দ্বিতীয় বার তিনি বাংলাদেশ আওয়ামীলীগের দায়িত্ব ভার পালন করে আসছেন। তবে সম্প্রতি সময়ে তার নামে উঠেছে বেশ সমালোচনা। তার পরিহিত বিশ্বের দামি দামি সব মডেলের ঘড়িগুলো নিয়ে মানুষের মনে উঠেছে নানা ধরনের জল্পনা কল্পনা। এ নিয়ে বার মুখ খুললেন বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব আসিফ নজরুল। পাঠকদের উদ্দশ্যে তা তুলে ধরা হলো:-
ওবায়েদুল কাদেরকে তিনটি প্রশ্ন

জনাব ওবায়েদুল কাদের বলেছেন তাকে ভালোবেসে মানুষ ৩০/৪০ লাখ টাকা দামের ঘড়ি দিয়েছেন। জানতে ইচ্ছে করে ভালবাসার এ মানুষরা কারা?

সন্দেহজনক কোন উপহার পেলে তা গ্রহন করতে হবে এমন কোন কথা নেই। ওবায়েদুল কাদের, নিজের বৈধ উপার্জনের সাথে পুরোপুরি সঙ্গতিবিহীন এসব উপহার গ্রহন করা ও পরিধান করা আপনার ঠিক হয়েছে কি?

শেষ প্রশ্ন। ভালাবাসার জিনিষ গ্রহনে কোন সমস্যা না থাকলে এ সংবাদ প্রকাশেও সমস্যা থাকার কথা না। তাহলে সংবাদটি প্রকাশ করা নেত্র নিউজের সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছিল কেন? সংবাদটি গোপন রাখার চেষ্টা হয়েছিল কেন?




প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে নেত্র নিউজ নামের একটি সংবাদ মাধ্যমে ওবায়দুল কাদেরের এ সব বিষয় গুলো নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। যার পর থেকেই মূলত এ সকল বিষয়গুলো নিয়ে বেশ সমালোচনা শুরু হয়েছে সকলের মধ্যে। তবে এ সব জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ সব দামি দামি ঘড়ি কিংবা স্যুট তার নিজের টাকায় কেনা নয়। এ সব তিনি অনেকের কাছ থেকে উপহার পেয়েছেন।