বাংলাদেশের নিবন্ধিত ৪২টি রাজনৈতিক দলের মধ্যে সব থেকে বড় দুটি দল হলো বাংলাদেশ আওয়ামীলীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি। এ দুটি দলই মূলত বাংলাদেশের রাজনীতীকে শাষন করে আসছে বহু বছর ধরে। তবে বর্তমানে টানা ৩ বারের মত ক্ষমতায় আছে বাংলাদেশ আওয়ামীলীগ। আর তাদের এই টানা তিনবারের ক্ষমতায় থাকার কারনে বিরোধী দল বিএনপি রয়েছে বর্তমানে কোনঠাষা অবস্থায়। তবে এই সরকারের বিরুদ্ধে অনেকেই অনেক সময় নানা ধরনের সমালোচনা করে থাকেন। বিশেষ করে রাজনৈতিক ব্যক্তিত্বরা এই সমালোচনা বেশি করে থাকেন। কিন্তু এই সমালোচকদের তালিকায় বড় একটি নাম হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক জনাব আসিফ নজরুল। তিনি এবার নিজেই তার স্বিকার করলেন।পাঠকদের উদ্দশ্যে তার স্ট্যাটসটি তুলে ধরা হলো হুবহু:-

আমি আওয়ামী লীগের বর্তমান আমলের চরম সমালোচক। কিন্তু বাংলাদেশের স্বাধীনতার স্থপতি হিসেবে আমি বঙ্গবন্ধুকে ভালোবাসি, উনার প্রতি অসীম এক কৃতজ্ঞতা অনুভব করি। যারা মনে করেন এদুটো জিনিষ একসাথে সম্ভব না তারা হয় অজ্ঞ না হয় জ্ঞানপাপী।
আমি এর কোনটা না। বঙ্গবন্ধুকে নিয়ে আমার ভালোবাসা নতুন না, উনাকে নিয়ে আমি বিএনপির চরম প্রতাপের আমলেই লিখেছি। আবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে লিখেছি আওয়ামী লীগের একচ্ছত্র আমলে।
বঙ্গবন্ধুকে নিয়ে বিরাট একটা লেখা লিখবো আওয়ামী লীগ কোনদিন ক্ষমতায় না থাকলে।
আমার জীবিতকালে এটা অবশ্য হবে কিনা আমি জানিনিা।



প্রসঙ্গত, বাংলাদেশের নানা ধরনের সমসাময়িক বিষয় গুলো আসিফ নজরুল নানা ধরনের মতামত দিয়ে থাকেন। বিশেষ করে ফেসবুকের মাধ্যমেই তিনি এ সকল মতামত জানিয়ে থাকেন। সম্প্রতি তিনি বাংলাদেশ এবছর পালিত মুজিব বর্ষ নিয়েও কথা বলেছেন। তিনি জানিয়েছেন বাংলাদেশে বঙ্গবন্ধুকে ভালো বাসতে নিদির্ষ্ট বর্ষ বা দিবস লাগে না। এ ছাড়াও তিনি বঙ্গবন্ধুর জেলে থাকর বিষয় নিয়েও সেই লেখনিতে অনেক কথা লিখেছেন।