বাংলাদেশের ৯০ এর দশকের জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার। জনপ্রিয়তার দিক থেকে তার অবস্থান সে সময়ে ছিল বেশ উপরের দিকে। কাজ করেছেন অসংখ্য নাটক ও সিনেমাতে। তার ব্যক্তিগত জীবনও বেশ রহস্যময়। একে একে বিয়ে করেছেন তিনটি। তৃতীয় বিয়েটি করেছেন একেবারেই সম্প্রতি। যাকে বিয়ে করেছেন তিনি পেশায় একজন ব্যবসায়ী। অভিনেত্রীর পারিবারিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে পারিবারিক ভাবে গত ২৭ সেপ্টেম্বর তাদের বিয়ে হয়। শুক্রবার (৯ অক্টোবর) জমকালো অয়োজনে বিয়ের অনুষ্ঠান হয়।
শমী কায়সারের এই বিয়ে নিয়ে নেটিজেনরা পক্ষে-বিপক্ষে মত নিয়ে মেতে আছেন। সোজা কথা সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

এবার এ বিষয়ে মুখ খুলেছেন /স’/লি’/মা না’/স’/রি’/ন। শমী কায়সারের বিয়ে নিয়ে তিনি কিছু মন্তব্য করেছেন। পাশাপাশি বলেছেন নিজের বিয়ে নিয়েও। সুপ্রিয় পাঠকদের জন্য ত’/স’/লি’/মা না’স/’রি/নে’/র ফেসবুক থেকে স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

’আমার মাথায় যখন বুদ্ধি সুদ্ধি বলতে কিছু ছিল না, তখন বিয়ে করেছিলাম। চাপে পড়ে এবং উপায় না দেখে মনে করেছিলাম বিয়েটা বুঝি করতেই হবে। ঘর সংসার না করলেও বিয়ে জাতীয় কিছু একটা করেছিলাম বলে তখন বিশ্বাস করেছিলাম। অবশ্য আইনের চোখে ওগুলো হয়তো বিয়েই ছিল না।

আমি অবাক হই যখন দেখি বয়স হওয়া, অভিজ্ঞতা হওয়া, মাথায় বুদ্ধি সুদ্ধি প্রচুর, উপার্জন প্রচুর, নিজের পায়ে দাঁড়ানো স্বাবলম্বী মেয়েরা এই কুৎসিত পুরুষতান্ত্রিক সমাজে বিয়ে করে !

আজ দেখলাম শমী কায়সার ভীষণ সেজেগুজে তার তৃতীয় বিয়েটি করছে। কী গ্যারেন্টি যে এই পুরুষটির সঙ্গে দীর্ঘদিন সে বাস করতে পারবে! কিছু ন্যাড়া হয়তো বারবার বেলতলায় যেতে পছন্দ করে।

শমীর যত খুশি তত বিয়ে করার স্বাধীনতা আছে। এ তার জীবন। এই জীবনকে তার পছন্দ- মতো যাপন সে করবে। কেউ বাধা দেওয়ার নেই।শমী সুখে শান্তিতে আনন্দে আহ্লাদে থাকুক।

বাংলাদেশের মতো নারীবিদ্বেষী সমাজে স্বাধীন এবং সচেতন কোনও মেয়ে এমন কোনও পুরুষ কি পেতে পারে যে-পুরুষ নারীর সমানাধিকারে একশ’ভাগ বিশ্বাস করে? আমার সংশয় হয়। শিক্ষিত, এমন কী উচ্চশিক্ষিত মেয়েদেরও নিজের স্বাধীনতা এবং অধিকার বিসর্জন দিয়ে বিয়ে টিকিয়ে রাখতে হয়।

বুদ্ধি হওয়ার পর থেকে আমি বিয়ে টিয়ে করি না। আমার সংসার আমার একার সংসার। একার সংসারের মতো চমৎকার আর কিছু নেই। বিশেষ করে স্বর্নিভর এবং সফিস্টিকেটেড মেয়েদের সংসার।

যতদিন পুরুষেরা নারীবিদ্বেষী, যতদিন চারদিকে কুৎসিত পুরুষতন্ত্রের জয় জয়কার, যতদিন তারা প্রভুর ভূমিকায়, ততদিন তাদের গলায় মালা পরানোর কোনও অর্থ হয় না। জানি কেউ কেউ বলবে সব পুরুষ মন্দ নয়।

অবশ্যই নয়, মন্দ-নয়-পুরুষেরা স্ত্রীদের দেখভাল করে, স্ত্রীদের ভাত কাপড় দেয়, সম্ভব হলে গয়নাও গড়িয়ে দেয়। মন্দ-নয়-পুরুষেরাও কিন্তু অবাধ্য স্ত্রীদের সহ্য করে না। সুতরাং অবাধ্য হলে চলবে না। আমি আবার অবাধ্য মেয়েদের খুব ভালোবাসি।’

তৃতীয়বার বিয়ের পিড়িতে বসে বেশ উচ্ছ্বাসিত শমী কায়সার। জানা যায় তৃতীয় স্বামীর সাথে প্রায় বছরখানিকের বেশি দিন ধরে ছিল প্রেমের সম্পর্ক। এর পর একটা পর্যায়ে তাদের পরিবারের সম্মতিতে হয় এই বিয়ে। এ দিকে শমী কায়্সারের এই বিয়ে নিয়ে দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বেশ আলোচনা সমালোচনা। বিশেষ করে জীবনের এই পর্যায়ে এসে আবারো বিয়ে করার কারনেই সব এই সমালোচনা।

আরো পড়ুন

মেয়েকে নিয়ে নিয়ে শাহরুখ-পুত্র পালিয়ে গেলেকি করবেন কাজল, জানালেন নিজেই

21 October, 2020 | Hits:2788

বলিউডের সর্বকালের সেরা যে জুটি গুলো আছে তার মধ্যে অন্যতম একটি জুটি কাজল-শাহরুখ। যারা একটা সময়ে বলিউডের সিনেমা জগতে কাজ ক...

স্যার,ওরা তো খুব ছোট তাই আমি চেষ্টা করি যেন বেশি ব্যথা না পায়,হুজুরের ভাষ্যটি শুনে শিউরে উঠলাম

21 October, 2020 | Hits:941

সম্প্রতি সারা দেশে বেড়ে গেছে ধ’/র্ষ’/ণে’/র মত নেক্কারজনক ঘটনা। আর এই ঘটনা গুলো এখন সমাজের এমন একটি স্তরে এসে পৌছেঁ গেছে ...

হাসপাতালে সংকটাপন্ন ব্যারিস্টার রফিককে দেখে এসে জাফরুল্লাহ বললেন,একটা কথা সবার মনে রাখা উচিত

22 October, 2020 | Hits:873

ব্যারিস্টার রফিকের অবস্থা এখনো বেশ শোচনীয়। গতকাল রাতে আবারো তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। একেবারেই জীবন-মৃত্যুর সন্...

সাড়ে তিন হাজার কোটি টাকা নিয়ে চম্পট দেয়া সেই পিকে হালদার ফিরছেন দেশে,জানা গেল উদ্দেশ্যে

21 October, 2020 | Hits:725

বাংলাদেশের আনাচে কানাচে ছেয়ে আছে দুর্নীতি। আর এই দুর্নীতির মুল কারন হলো অবৈধ অর্থ উপার্জন করা। আর এই কারনে সমাজে দুর্নীত...

নিজের গাওয়া গান নিয়ে তুমুল বিতর্ক, অবশেষে মুখ খুললেন চঞ্চল চৌধুরী

22 October, 2020 | Hits:610

সম্প্রতি সারা বাংলাদেশ মজে গেছে একটি লোক সঙ্গিতে। আর এই লোক সঙ্গিতটি গেয়েছেন দেশের দুই বিশিষ্ট অভিনয় শিল্পী মেহের আফরোজ...

অবশেষে জানা গেল, এসআই আকবরকে পালাতে কে সাহায্য করেছে

21 October, 2020 | Hits:515

সিলেটের বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে কিছুদিন আগে ঘটেছে একটি ম’/র্মা’/ন্তি’/ক ঘটনা। সেখানে রায়হান নামের একজন যুবককে ঐ পুলিশ ...