বাংলাদেশের ক্রিকেট জগতের সব থেকে বড় তারকার নাম সাকিব আল হাসান। যিনি দীর্ঘদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটের সব থেকে বড় বিজ্ঞাপন হিসেবে রয়েছেন বিশ্বব্যাপি। তবে সম্প্রতি বেশ কিছু কারনে হয়েছেন সমালোচিত। এবার ফেসবুক পোস্টে জাতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. আসিফ নজরুল।

আরো পড়ুন

Error: No articles to display

শনিবার (২৭ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টার দিকে দেওয়া পোস্টটি এরিমধ্যে ভাইরাল হয়ে পড়লে। রাত সাড়ে ১০টার দিকে প্রতিবেদন লেখা পর্যন্ত পোস্টটি এক হাজার পাঁচশত বার শেয়ার হয়েছে। এতে প্রতিক্রিয়া দিয়েছেন প্রায় ২৫ হাজার ফেসবুক ব্যবহারকারী। এছাড়া প্রায় সাড়ে ৬ হাজার মন্তব্য পড়েছে।

পোস্টে ড. আসিফ নজরুল লিখেছেন, সাকিব আল হাসান ক্রিকেটার হিসেবে যতো বড় হয়েছে, মানুষ হিসেবে ততোই নীচে নেমেছে।

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে নিয়ে এমন পোস্টের পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া দিয়েছেন অনেকে।

Abdus Satter Patuary নামের একটি ফেসবুক আইডি থেকে মন্তব্য করা হয়েছে, একটু স্বার্থের জন্য আমরা নিজেরাই নিজেদের বিলিয়ে দিতে পছন্দ করি। সাকিব-আল-হাসান একটি উদাহরণ মাত্র।

A S Mohi Uddin নামের আরেকটি আইডি থেকে লেখা হয়েছে, সুবিধাবাদী, ধান্দাবাজ, দেশের জন্য নয়, শুধু টাকার জন্যেই খেলে।

তবে A S Mohi Uddin-এর ওই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন কেউ কেউ। Ro Ni নামে একটি আইডি থেকে বলা হয়েছে, এত যে গর্ব করেন বাংলাদেশ টিম নিয়ে, মনে রাখবে- এই সাকিব ও মাশরাফীর জন্যেই বাংলাদেশ টিম আজ বেঁচে আছে।

শাহানাজ নামে একজন লিখেছেন, স্যার, সাকিব-আল-হাসান আমার অন্যতম প্রিয় একজন খেলোয়াড়। কিন্তু উনার সাম্প্রতিককালের একটি ঘটনা বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের খুব বেশি আহত করেছে।

তবে অনেকেই সাকিবকে ’খাটো করে’ পোস্ট দেয়ায় ড. আসিফ নজরুলের সমালোচনা করেছেন।

Nakib Khan নামের ফেসবুক আইডি থেকে মন্তব্য করা হয়েছে, সবার অবস্থানে সবাই বড়। আর আপনার কাছ থেকে এমন কিছু আশা করিনি। সাকিব এখানে ছোট হওয়ার মতো কি করেছে!

গেল বেশ কিছু দিন আগে নিজের একটি ভিডিও বার্তার কারনে এসেছেন আলোচনায়।এরপর থেকেই মুলত তিনি রয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। আর এই কারনে তাকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড।

আরো পড়ুন

Error: No articles to display