ছবি: সংগৃহীত
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ড্যাস-৮ উড়োজাহাজকে ধাক্কা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং।
৭৭৭ উড়োজাহাজের ধাক্কায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ড্যাস-৮ উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার (১১ মার্চ) গভীর রাতে এই ঘটনা ঘটে।
বিমানবন্দরের ফ্লাইট অপারেশন বিভাগ সূত্র এ ঘটনার নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের ১২ই মার্চ নেপালের কাঠমান্ডু ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয় বাংলাদেশের ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান।
ক্যাপ্টেন আবিদ সুলতান ছিলেন সেদিনের ঐ ফ্লাইটের পাইলটের দায়িত্বে। তাঁর সঙ্গে কো-পাইলট হিসেবে ছিলেন পৃথুলা রশিদ। দুর্ঘটনায় তারা দু’জনসহ বিমানের মোট ৫১ জন যাত্রী এবং ক্রু নিহত হন। ২০ জন প্রাণে বেঁচে গেলেও তাদের অনেকের আঘাত ছিল গুরুতর।
এরপর এ ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করে নেপালের কর্তৃপক্ষ। রবিবার (২৭ জানুয়ারি) ওই কমিটি তাদের ৪৩ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দেশটির পর্যটন ও বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছে।
নেপালের সাবেক সচিব যাজনা প্রাসাদ গৌতমের নেতৃত্বে ওই কমিশনে নেপালের নানা বিভাগের কর্মকর্তারা ছিলেন। এর বাইরে বাংলাদেশের ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমাতুল্লাহ এবং নকশা ও নির্মাতা পরামর্শক হিসাবে কানাডার নোরা ভেল সহায়তা করেছেন।
বিডি২৪লাইভ