সাবেক মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য বয়কট করেছেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত।
সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক মাহফুজ উল্লাহ স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় এ ঘটনা ঘটে।
রাশেদ খান বক্তব্য শুরু করলে ইশতিয়াক আজিজ উলফাত সামনে গিয়ে দাঁড়িয়ে বলেন, আজকের এই সভায় সবার প্রতি সম্মান রেখে বলছি ,আমি রাশেদ খান মেননের বক্তব্য শুনবো না, তার বক্তব্য না শুনেই আমি বের হয়ে যাচ্ছি।
তবে কী কারণে তিনি মেননকে বয়কট করলেন সে বিষয়ে স্পষ্ট করেননি। এ নিয়ে রাশেদ খান মেননও তার বক্তব্যে কিছু বলেননি।
সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মৃতিচারণ করে মেনন বলেন, মাহফুজ উল্লাহ অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলেন। তাকে আমি জানি ছাত্র অবস্থা থেকে। তিনি অনেক লিখেছেন, এরমধ্যে একটি লেখায় তিনি স্মরণীয় হয়ে থাকবেন। তা হচ্ছে ছাত্র ইউনিয়নের ইতিহাস।
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খানের সভাপতিত্বে নাগরিক শোকসভায় আরও বক্তব্য রাখেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ড. নূহ উল আলম লেনিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, সাবেক কূটনীতিক শমসের মুবিন চৌধুরী, পিএসসির সাবেক চেয়ারম্যান ড. সাদাত হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নিউএজ পত্রিকার সম্পাদক নূরুল কবির, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান প্রমুখ।

সূত্র:যুগান্তর