দির্ঘ প্রায় ৫ বছরেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে চিকিৎসার জন্য ছিলেন খোকা।অবশেষে আজ দুপুর ২.৩০ মিনিটে নিউিয়র্কে। এর আগেও তার মৃত্যু নিয়ে ছড়িয়েছে অনেক গুজব।কিন্তু এবার তার পুত্রই নিশ্চিত করেছেন এই বিষয়টি। ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে তিনি জানান এই বিষয়টি।এতে তিনি বলেন, "আমার বাবা অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা নিউইয়র্ক সময় রাত ২:৫০ মিনিটে ও বাংলাদেশ সময় দুপুর ১:৫০ মিনিটে ইন্তেকাল করেছেন।"
গত ১৮ অক্টোবর নিউ ইয়র্কের স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি হওয়ার পর ২৭ অক্টোবর সাদেক হোসেন খোকার শ্বাসনালী থেকে টিউমার অপসারণ করা হয়। এরপরেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

প্রসঙ্গত, বাংলাদেশর রাজৈতিক ব্যক্তিত্বের মধ্য একসময়ের আলোচিত রাজনৈতিক ব্যক্তিত্ব হচ্ছেন সাদেক হোসেন খোকা। অভিভক্ত ঢাকার সিটি মেয়রও ছিলেন এই বিএনপির এই বলিষ্ঠ নেতা। তবে বর্তমানে তিনি চকিৎসারত অবস্থায় আছেন নিউইয়র্কে ছিলেন দির্ঘদিন। তার অবস্থা সংকটাপন্ন ছিলো। এ দিকে তার এই সংকটাপন্ন অবস্থার মধ্যে গুজব ছড়িয়েছিলো তার মৃত্যুর গুজব।অবেশেষে আজ সত্যিই না ফেরার দেশে চলে গেছেনতিনি। নিউ ইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।