বাংলাদেশের বর্তমানে টক অব দ্যা টাউন হচ্ছে ঢাকা সিটি নির্বাচন। এই নির্বাচনকে ঘীরে সারা দেশে বেশ আলোচনায় মুখর সকলে।নির্বাচন একদম সন্নিকটে থাকার কারনে প্রার্থীরা বেশ ব্যস্ততা পালন করছেন প্রচার প্রচারনা নিয়ে। সকলেই যে যার নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে ছুটে যাচ্ছেন প্রার্থীদের দ্বারে দ্বারে। এ দিকে ঢাকা সিটির দক্ষিনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জনাব ব্যরিষ্টার তাপস নতুন একটি অভিযোগ এনেছেন।তিনি বলেছেন আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটির অন্তর্গত ১৭০টি ভোটকেন্দ্র দখলের পায়তারা ও ষড়যন্ত্র হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গোপীবাগের ব্রাদার্স ক্লাব চত্বর থেকে শেষ দিনের মতো প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরুর সময় তিনি এ অভিযোগ করেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচনের মাধ্যমে ঢাকাবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকেসহ কাউন্সিলর প্রার্থীদের জয়যুক্ত করবে। আমরা উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে ইশতেহারে যে রূপরেখা দিয়েছি, তা ঢাকাবাসী স্বতস্ফূর্তভাবে গ্রহণ করেছে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাপস বলেন, আমাদের এই প্রাণের ঢাকা, যে ঢাকাকে আমরা ভালবাসি, এই ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে গড়ার এটাই সুযোগ আগামী পহেলা ফেরুয়ারি।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন একটি স্থানীয় সরকার নির্বাচন। তাই দলমত নির্বিশেষে ঢাকাবাসীর কাছে আবেদন করবো- আপনারা ভোটকেন্দ্রে উপস্থিত হবেন। একজন ভোটার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করে একজন দক্ষ ও যোগ্য ব্যক্তিকে আপনারা নির্বাচিত করবেন।

ব্যারিস্টার তাপস বলেন, আপনাদের প্রতিটি ভোট আমাদের কাছে আমানত। উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাউন্সিলরসহ আমরা একাগ্রতা, সততা ও নিষ্ঠার সাথে নির্বাচিত হয়ে আপনাদের সেবায় কাজ করবো।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সংসদ সদস্য হিসেবে কাজ করতে গিয়েই নিজ থেকে তাগিদ অনুভব করেছি। ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলতে না পারলে আমাদের সব অর্জন ম্লান হয়ে যাবে। সেই তাগিদ থেকেই আমি মনোনয়ন প্রত্যাশী হয়েছি। আমি বিশ্বাস করি, সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে কাজ করলে উন্নত ঢাকা গড়তে সেই দৃশ্যমান পরিবর্তন আগামী তিন বছরের মধ্যে ঢাকাবাসীর কাছে উপহার দিতে পারবো।

তিনি বলেন, আমি আশা করছি নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে। আইন প্রয়োগকারী সংস্থা এবং নির্বাচন কমিশনকে আমি অনুরোধ করবো তারা যেন কঠোরভাবে আইনি ব্যবস্থা গ্রহণ করেন।
আমরা কিছুটা শঙ্কিত। যদিও আমি আশা করবো সকল ভোটার ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন।

তাপস বলেন, কোনো সন্ত্রাসী দিয়ে যদি ভোটকেন্দ্র দখল করার পায়তারা করা হয়, তাহলে ভোটারসহ ঢাকাবাসী তা প্রতিহত করবে। আমরা ভোটারদের সাথে থাকবো, ঢাকাবাসীর সাথে থাকবো। আমরা এটাও খবর পেয়েছি ঢাকা দক্ষিণ সিটির ১৭০টি ভোটকেন্দ্র দখলের পায়তারা ও ষড়যন্ত্র হচ্ছে। আমি নিন্দা জানাই। আমি অনুরোধ করবো আইন প্রয়োগকারী সংস্থা যেন কঠোর ব্যবস্থা গ্রহণ করে।


প্রসঙ্গত, এবারের ঢাকা সিটির নির্বাচনের শুরুতে মনোনয়ন নিয়ে শুরু হয়েছিলো বেশ নাটকীয়তা। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও ঢাকা সিটির দক্ষিনের সাবেক মেয়র সাঈদ খোকনকে সরিয়ে দিয়ে তার জায়গায় মনোনয়ন দেয়া হয় নতুন মুখ ব্যরিষ্টার শেখ ফজলে নূর তাপস।যিনি এর আগে ঢাকার একটি আসনে এমপি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর পর এমপি পদ থেকে তিনি সরে দাড়িয়ে মেয়র প্রার্থি হিসেবে যোগদান করেন।

আরো পড়ুন

টিংকুর সাথে থাকা লোকজন বেডরুম পর্যন্ত চলে আসতো,শোয়ার কাপড় পরে থাকা আমার অস্বস্তি হত:নাহরিন

15 September, 2020 | Hits:7923

ডাঃ জাহাঙ্গীর সাত্তার টিংকু বাংলাদেশের এক সময়ের মাঠ কাপানো রাজনৈতিক ব্যক্তিত্বের নাম এটি। ছিলেন এক সময় ছাত্রলীগের কেন...

অবশেষে ভারতের দেয়া শর্ত মেনে নিয়েই আজ থেকে পেয়াজ ঢুকছে বাংলাদেশে

16 September, 2020 | Hits:1289

সম্প্রতি বাংলাদেশের পার্শ্ববর্তি দেশ ভারত আবারো বন্ধ করে দিয়েছিল এ দেশে পেয়াজ রফতানি করা। আর এর পর থেকেই পেয়াজের বাজার আ...

কিছুক্ষণ আগেই জিয়া পরিবারের কাছ থেকে আসা সেই আবদেন অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী:স্বরাষ্ট্রমন্ত্রী

15 September, 2020 | Hits:459

বাংলাদেশের রাজনিতীতে বিএনপি একটি বড় নাম। তবে দলটি এখন রয়েছে রাজনিতীর মাঠে একেবারেই কোন ঠাসা। দলটির চেয়ারপারসন বেগম জিয়া ...

এবার প্রকাশ্যে,বাতিল নায়িকা হয়েও কিভাবে এখনো রমরমা উপার্জন করে যাচ্ছেন তারা

16 September, 2020 | Hits:431

বাংলাদেশের সিনেমা জগত একটা সময়ে ছিল বেশ সমৃদ্ধ। বিশেষ করে বিশ্বের দরবারে সিনেমার কারনে বাংলাদেশের ছিল অন্যরকম নাম। আর এই...

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথে অভিনেতা ফারুক, জানা গেল সর্বশেষ শারীরিক অবস্থা

16 September, 2020 | Hits:353

বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় অভিনেতা ফারুক। যার পুরো নাম আকবর হোসেন পাঠান ফারুক। দীর্ঘদিন ধরেই বাংলাদেশের সিনেমা কাপিয়ে এ...

আমার কাছে ফোন এসেছে, কিন্তু তার কথা শুনিনি আমি : মেয়র আতিক

16 September, 2020 | Hits:272

ঢাকা উত্তরের সিটি মেয়র জনাব আতিকুল ইসলাম তার সিটিকে সাজানোর জন্য একেবারে আদাজল খেয়ে নেমেছেন রাস্তায়। বিশেষ করে শহরের উচু...