ঢাকার দুই সিটির নির্বাচন শুরু হয়ে গেছে সকাল ৮ টা থেকে। এরই মধ্যে ভোটাররা আসছে ভোট কেন্দ্রে ভোট দিয়ে যাচ্ছে নিজেদের পছন্দসই প্রার্থীদের। আর এই শীতের দিন সকাল সকালই উত্তরের সব নির্বাচন কেন্দ্রগুলো ঘুরে ঘুরে দেখছেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। এ সময় তিনি সকল ভোটারদের কাছে ভোট কেন্দ্রে এসে ভোট দেবার আহ্বান জানান। তিনি বিভিন্ন কেন্দ্র ঘুরে যখন মিরপুর বাংলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে যান, তখন সময় সংবাদকে জানান, কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম।
এ সময় আতিকুল বলেন, রোদ আছে, প্রচুর ভিটামিন ডি পাওয়া যাবে। সবাই এসে ভোট দিন।

আতিকুল ইসলাম আরও বলেন, আমি সকল নাগরিককে বলব, খুব সুন্দর আবহাওয়া, আবহাওয়াটা উপভোগ করুন। রোদ আছে, যথেষ্ট ভিটামিন ডি পাওয়া যাবে। সবাই আসেন।

তিনি বলেন, এখানে অনেক সুন্দর একটা লাইন দেখলাম। খিলক্ষেতে একটি কেন্দ্রে গিয়েছিলাম। সেখানে প্রচুর মহিলা দেখলাম। এখন পর্যন্ত ভালো একটা পরিবেশ দেখছি। বেলা বাড়ার সাথে সাথে আরও মানুষ ভোট দিতে আসবেন বলে আশা করছি।

তিনি আরও বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে। সুন্দর একটি নির্বাচন হচ্ছে। আমিও প্রথম ইভিএমে ভোট দিয়েছি। সহজভাবে ভোট দিয়েছি। অনেকেই বলছেন সমস্যা হচ্ছে তবে আমাদের পোলিং এজেন্টরা সহযোগিতা করছেন।

সবাইকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে আতিকুল বলেন, আপনার মূল্যবান ভোট দিন। রাজধানী কেমন হবে সেটা আপানর ভোটের ওপর নির্ভর করছে।

এজেন্টদের বের করে দেয়ার যে অভিযোগ বিএনপি প্রার্থীরা করছেন সে বিষয়ে প্রশ্ন করা হলে আতিকুল বলেন, আমি মনে করি ভোটে একজন আরেকজনের বিরুদ্ধে অভিযোগ করবেই। আমরা কিন্তু অংশগ্রহণমূলক নির্বাচন করব। এমন না যে আমরা ব্যালটে সব ভোট মেরে দিয়েছি। এমনটা না। ইভিএমের মাধ্যমে সবাই সবার ভোট দিতে পারবেন।


প্রসঙ্গত, এর আগেও মেয়র আতিকুল গত নির্বাচনে বলেছিলেন, বৃষ্টি পড়ছে সকলে গরম গরম খিচুড়ি খেয়ে ভোট কেন্দ্রে আসেন। ভোট দিয়ে যান। এ সব কথা বলে সে সময় তিনি বেশ ভাইরাল হন। এবারের নির্বাচনে আওয়ামীলীগের থেকে তাকে আবার মনিনীত করে মেয়র প্রার্থী হিসেবে দাড় করানো হয়। এ দিকে দক্ষিনের গত নির্বাচনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র সাঈদ খোকনে সরিয়ে দিয়ে নতুন করে মনোনয়ন দেয়া হয় ব্যরিষ্টার তাপসকে।