ঢাকা সিটির উত্তরের আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র আতিকুল ইসলাম। তিনি এ নিয়ে দুবার মেয়র প্রার্থী হিসেবে ঢাকার উত্তর থেকে নির্বাচনে দাড়িয়েছেন। এর আগের বার নির্বাচনে তিনি জয়ী হয়েছিলেন। এবারের নির্বাচনেও তিনি জয় পেতে বেশ আশাবাদি। আর তাই ভোটের আগের দিন অর্থাৎ শুক্রবার রাতে ছুটে গিয়েছিলেন প্রধানমন্ত্রীর কাছে। দোয়া নিলেন তার কাছে থেকে।

ভোটের আগের রাতে নিজের ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের একটি ছবি পোস্ট করে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করে আতিকুল লিখেন, ’মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আজ দোয়া নিতে গিয়েছিলাম।’

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে গণভবনে গিয়েছিলেন আতিকুল ইসলাম। পরে সেখানে প্রায় এক ঘণ্টা ছিলেন আতিকুল ইসলাম। মূলত দলীয় সভানেত্রীর কাছে থেকে দোয়া চাইতে গিয়েছিলেন তিনি।

ঢাকার উত্তর সিটি করপোরেশনে দ্বিতীয়বারের মতো মেয়রপ্রার্থী হয়েছেন আতিকুল ইসলাম। এর আগে গত বছরের মার্চ মাসে উপনির্বাচনে প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটির মেয়র নির্বাচিন হন তিনি। মেয়র আনিসুল হকের মৃত্যুতে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।


প্রসঙ্গত, এবারের ঢাকা সিটি নির্বাচনে উত্তরের প্রার্থী হিসেবে আবারো সাবেক মেয়র আতিকুলের উপরই আস্থা রেখেছে আওয়ামীলীগ। আর তাই সকলকে পিছনে ফেলে আতিকুলকেই বেছে নিলো আওয়ামীলীগ। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম ঘটেছে ঢাকার দক্ষিন সিটিতে। ঢাকার দক্ষিনের সাবেক মেয়র সাঈদ খোকনের উপর আস্থা রাখতে পারেনি আওয়ামীলীগ। আর তাই তার জায়গায় এবার মনোনয়ন দেয়া হয়েছে ব্যরিষ্টার তাপসকে।