বাংলাদেশের বর্তমানের করোনা পরিস্থিতি হয়ে আছে বেশ ভয়াভহ। ইতিমধ্যে দেশে করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে রেকর্ড সংখ্যক। আর দেশের এমন ভয়ঙ্কর পরিস্থিতিতেও দেশের সাধারন মানুষের যেন টনক নড়ছে না। বলতে গেলে কেউই মানছে না করোনার কোন সতর্কতা। এমন পরিস্থিতিতেও দেশের বিভিন্ন শহরের মানুষেরা ফিরতে চাচ্ছেন বাড়িতে। যার ফলে আরো বেশি পরিমানে করোনা ছড়িয়ে পড়ার ব্যাপক আশঙ্কা রয়েছে। আর এ নিয়ে এবার পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, মনে রাখবেন, বেঁচে থাকলে অনেক ঈদ করতে পারবেন, কিন্তু ঝুঁকি নিয়ে বাড়ি গিয়ে ঈদ করা যেন শেষ ঈদ না হয়। আপনার কারণে শুধু আপনি নন, আপনার পরিবারের সদস্যরাও মৃ’/ত্যু’/ ঝুঁকিতে পড়তে পারেন।
আজ মঙ্গলবার (১৯ মে) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে আইন-শৃঙ্খলা বিষয়ে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

আইজিপি বলেন, গত এপ্রিল মাসে দেশে মাত্র ২৪ জেলা করোনা সংক্রমিত ছিল। কিন্তু পরে নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে দেশের বিভিন্ন স্থানে গমনাগমনের ফলে সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃ’/ত্যু’/ র সংখ্যা বাড়ছে।

’করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে আপনি শুধু একটি সংখ্যা, কিন্তু পরিবারের কাছে আপনি গোটা পৃথিবী। সুতরাং যে যেখানে আছেন, দয়া করে সেখানে অবস্থান করুন। যারা বিভিন্ন উপায়ে বাড়ি যাওয়ার চেষ্টা করছেন, তারা ফিরে আসুন। প্রয়োজনে পুলিশ আপনাদেরকে সহায়তা করবে।’

পুলিশপ্রধান বলেন, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিভাবে দায়িত্ব পালন করবে শুরুতে তা জানা ছিল না। পরে বিশ্বের বিভিন্ন দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে অভিজ্ঞতা ও মতামত নিয়ে এসওপি তৈরি করা হয়। বর্তমানে সারাদেশে এই এসওপি অনুসরণ করে পুলিশ বাহিনী দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। মাত্র দেড় মাসের মধ্যে করোনাভাইরাস শনাক্তকরণে ল্যাবরেটরি স্থাপন করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনানুসারে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও অনুরোধ জানান আইজ।


এ দিকে প্রতিদিনের মত আজও গত ২৪ ঘন্টায় করোনা রোগীর সংখ্যা বেড়ে গেছে। এক দিনের ব্যবধানে আজ করোনার নতুন রোগী সনাক্ত হয়েছে ১২৭০ জন। নতুন করে প্রাণ গেছে ২১ জনের। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে ২৫ হাজার।

আরো পড়ুন

Error: No articles to display