সারা দেশে এখন চলছে করোনার সংক্রমণ। প্রতিদিনই দেশে করোনায় নতুন নতুন ভাবে আক্রান্ত হচ্ছে শত শত মানুষ। যার ফলে দেশে বিরাজ করছে একটি অস্থিরতা। আর এত সব কিছুর পরেও রয়েছে নানা ধরনের সংকট। যার বেশির ভাগ ঘটছে করোনার টেষ্ট নিয়ে। এবার এ নিয়ে কথা বললেন বিএনপির নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি জানান তাদের দলের একজন ডাক্তার ১০ দিন আগে রক্ত পরীক্ষা দিয়ে এখনো পর্যন্ত রিপোর্ট পাননি বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও করোনা জাতীয় পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক

মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা যে সেলটা করেছি তা একেবারে ইউনিয়ন লেভেল পর্যন্ত কাজ শুরু করেছি। প্রতিদিনই বিভিন্ন বিভাগ ও জেলা থেকে আমরা রিপোর্ট পাচ্ছি যে, ইউনিয়ন লেভেলে কী অবস্থা মানুষের। করোনা পরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায়ে হচ্ছে না। জাতি হিসেবে আমরা একটা ভয়াবহ অবস্থার মধ্যে আছি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আর যারা রক্ত পরীক্ষার সুযোগ পাচ্ছে তাদের রিপোর্টও পাওয়া যায় না। যেমন অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ১০ দিন আগে রক্ত দিয়েছেন। ডাক্তার হয়েও উনার রিপোর্ট এ্রখনো পাননি। তাহলে সাধারণ মানুষদের কী অবস্থা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

এ দিকে দেশে করোনা রোগীদের সংখ্যা এখন দাড়িয়েছে ২৫ হাজারেরও বেশি। আর এই সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আর এমতাবস্থায়ও দেশের সাধারন মানুষ এখনো ঠিক মত মানছে না সামাজিক দুরত্ব। যার ফলে একটা সময়ে বাংলাদেশে এই করোনা হয়তো হয়ে যাবে লাগামহীম।

আরো পড়ুন

Error: No articles to display