সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিষয় ব্যাপক চর্চিত হচ্ছে। আর সেই বিষয়টির কেন্দ্রবিন্দুতে রয়েছেন দেশের বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। নিয়ম সবার জন্য আর এটাই যেন শিখিয়ে দিলেন তিনি। দেশে যখন সব জায়গায় অনিয়ম চলছে ঠিক সময়ে দেশের শিক্ষামন্ত্রীর এমন আচরনে সকলেই মুগ্ধ হয়েছেন। জানা যায় বৃহস্পতিবার রাজধানীর মীনা বাজার সুপার শপের একটি আউটলেটের সামনে সাধারণের সঙ্গে লাইনে দাঁড়ান শিক্ষামন্ত্রী। জনসাধারণের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে একজন মন্ত্রীকে কেনাকাটা করতে দেখায় অনেকেই অবাক হয়েছেন। মুহূর্তেই সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।
সাজেদুর রহমান সুমন নামে একজন ফেসবুকে স্ট্যাটাসে লিখেন, ’উনি আমাদের দীপু মনি। উনি মিনা বাজারে ঢোকার জন্য সর্বসাধারণের সাথে লাইনে দাঁড়িয়ে আছেন। ম্যানেজার উনাকে লাইন ভেঙে সামনে যাওয়ার কথা বললেও উনি অস্বীকৃতি জানান।’

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবিটাতে দেখা যায় শিক্ষামন্ত্রী ডা.দিপু মনি মুখে মাস্ক ব্যবহার করে কালো একটি ব্যাগ নিয়ে দাড়িয়ে আছেন কেনা কাটা করার জন্য। তবে তিনি মোটেও চেষ্টা করেননি নিয়ম ভাঙার। বরং সবার সাথে লাইনের শেষে দাড়িয়েই করলেন কেনা কাটা। নিয়ম মানার এমন উদাহরণ সৃষ্টি করায় খুশি হয়েছেন অনেকেই। বলতে গেলে স্যোশাল মিডিয়ায় তিনি হয়ে উঠেছেন সকলের চোখে একজন হিরো।

আরো পড়ুন

Error: No articles to display