সম্প্রতি বাংলাদেশ এবং ভারতের উপর থেকে বয়ে গেছে সময়ের সব থেকে প্রলয়ঙ্কারী ঘূর্ণঝড় ’আমফান’। আর এই আমফানের কারনে বাংলাদেশের থেকেও সব থেকে বেশি ক্ষতি হয়েছে পার্শ্ববর্তি দেশ ভারতের কোলকাতায়। রাজ্যটিতে বর্তমানে আমফানের প্রভাবে একেবারেই ধ্বংস হয়ে গেছে কয়েকটি জেলা। যার ক্ষতি পুষিয়ে উঠতে বেশ বেগ পেতে হবে কোলকাতা সরকারকে। আর আজ তারই খোজ খবর নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করেছিলেন কোলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপধ্যায়কে।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মমতাকে ফোন করে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজ-খবর নিয়েছেন তিনি। আজ শুক্রবার (২২ মে) সকালে প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন করেন। এসময় তিনি সহমর্মিতাও জানান। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজ-খবর নেন এবং সহমর্মিতা জানান।

এ দিকে বাংলাদেশেও ঘুর্ণীঝড় আমফান ব্যাপক প্রভাব ফেলেছে। দেশের বেশ কয়েকটি জেলায় আমফানের কারনে হয়েছে খুব বেশি ক্ষতিগ্রস্থ। বিশেষ করে ভোলা এবং সাতক্ষীরা জেলা আমফানের কারনে সব থেকে বেশি ক্ষতির সমুখিন হয়েছে। ইতিমধ্যে সেখানে পৌছেঁ দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সাহায্য সহযোগীতা।

আরো পড়ুন

Error: No articles to display