গেল বেশ কয়েক দিন ধরে সারা বাংলাদেশে চলছে নানা ধরনের বি’/ক্ষোভ আর সভা সমাবেশ। বাংলাদেশের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর নিয়ে দেশের ইসলামী দল গুলোর বাধ সাধার পর থেকেই শুরু হয়েছে এই সব ঘটনার। এ দিকে ব্রাহ্মণবাড়িয়ার মতো ঘটনা বন্ধ না করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে সরকার বলে হুঁশিয়ারি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান খামাল।

আরো পড়ুন

Error: No articles to display

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, হরতালে জানমাল রক্ষার্থে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

আজ রোববার (২৮ মার্চ) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুজব ছড়িয়ে উত্তেজনা বৃদ্ধি করা হচ্ছে। একই সঙ্গে রাষ্ট্রের বিরুদ্ধে না’/শ’/ক’/তা’/র চেষ্টা করা হচ্ছে। এগুলো থেকে বিরত থাকার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, হেফাজতের পেছন থেকে অন্য কেউ উসকানি দিচ্ছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

হেফাজতের ডাকা হরতালে রোববার (২৮ মার্চ) সকাল থেকে চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক বন্ধ রয়েছে। গতকাল শনিবার হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে তোলা ইটের দেয়াল এখনও রয়েছে। এরই মধ্যে নতুন করে সড়কের দুটি স্থান খুঁ’/ড়ে ফেলা হয়েছে।

এতে চরম দুর্ভোগে পড়েছেন সেখানকার যাত্রীরা। যান চলাচল বন্ধ হওয়ায় হেঁটে যেতে হচ্ছে যাত্রীদের। সাধারণ মানুষের মধ্যে একধরনের আতঙ্ক কাজ করছে। পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে হাটহাজারীতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি মোতায়েন রয়েছে। হাটহাজারী উপজেলা ও পৌরসভার বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। সড়কে পুলিশের সাঁজোয়া যানসহ পুলিশ, র‍্যাব ও বিজিবি টহল দিচ্ছে।

এদিকে হরতাল সমর্থনে রোববার সকাল থেকে উত্তপ্ত ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশের এলাকা। শহরের বিভিন্ন স্থানে ব্যাপক ভাঙচুর ও অ’/গ্নি’/সং’/যো’/গের ঘটনা ঘটেছে। জেলার বিভিন্ন সড়কে আ’/গু’/ন জ্বালিয়ে, গাছ ও খুঁটি ফেলে অবরোধ করে রাখা হয়েছে। এ সময় ’বি’ক্ষো’/ভ’/কারী’দের সঙ্গে পুলিশের ধা’ওয়া-পা’/ল্টাধাও’য়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টি’য়ার ’শে’/ল ছুড়লে বেশ কয়েকজন আ’/হ’ত হয়। আ’হ’/ত’দে’/র মধ্যে দুজন গু’লি’/বি’/দ্ধ রয়েছেন বলে জানা গেছে। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একইভাবে হরতালের সমর্থনে রোববার সকালে নারায়ণগঞ্জে পিকেটিংয়ের সময় পুলিশের সঙ্গে দফায় দফায় সং’/ঘ’/র্ষ ও ধা’ও’/য়া-পাল্টা’/ধা’/ওয়া’/র ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ আ’হ’/ত হয়েছেন বেশ কয়েকজন। গুরুতর অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


এ দিকে নতুন খবর জানা গেছে যে, শুধু আজকেই নয় হেফাজতে ইসলাম হরতালের সময় বাড়িয়েছে আরো ২৪ ঘন্টা।জানা গেছে আগামী কালও সারা দেশে পালিত হবে হরতাল।

আরো পড়ুন

Error: No articles to display