নেইমারের প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারোই। কিন্তু মাঠে পড়ে যাওয়া অভিনয় করে দারুণ ভাবে সমালোচিত হচ্ছেন তিনি। সোমবার ব্রাজিলের কাছে হেরে যাওয়ার পর তো মেক্সিকোর কোচ কার্লোস অসরিওর সব রাগ গিয়ে পড়েছে নেইমারের ওপর। কারণ নেইমারের অভিনয়ে বিরক্ত তিনি। বিশ্বজুড়ে নেইমারের ডাইভ নিয়ে সমালোচনার মধ্যে মুখ খুলেছেন ডিয়েগো ম্যারাডোনা। নেইমারকে কিছুটা পরিবর্তন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।
বিশ্বকাপের শুরু থেকেই মাঠে পড়ে যাওয়ার অভিনয়ের জন্য আলোচিত-সমালোচিত হয়ে আসছেন নেইমার। পাশাপাশি গ্রুপপর্বে নিজেকে সেইভাবে মেলেও ধরতে পারেননি। কিন্তু নক আউটপর্বে মেক্সিকোর বিপক্ষে ঠিকই জ্বলে উঠেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। তার নৈপুণ্যেই সাম্বা ছন্দে ফিরেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু সমালোচনা নেইমারের পিছু ছাড়ছে না। বিষয়টি নজরে পড়েছে ম্যারাডোনারও।
৫৭ বছর বয়সী আর্জেন্টাইন ’ফুটবল ঈশ্বরে’র মতে নেইমারের কিছুটা পরিবর্তন হওয়া প্রয়োজন। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেওয়া এক সাক্ষাতকারে ম্যারাডোনা বলেছেন, ’নেইমার তারকা খেলোয়াড়ও। তার এখনও কিছু ঘাটতি আছে। কিন্তু সে তারকা। তার বোঝা দরকার এখন ডাইভ দিলেও হলুদ কার্ড দেখতে হয় এবং ভিএআর আছে। সে এর মধ্যে একটি হলুদ কার্ড দেখেছে। নেইমারকে একটু পরিবর্তন হওয়া দরকার।’
গ্রুপপর্বে চেনা যায়নি চিরচেনা ব্রাজিলকে। কিন্তু নক আউটপর্বে এসে বদলে যায় তারা। দলটির দারুণ ছন্দের কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মেক্সিকো। আর ব্রাজিল উঠে গেছে কোয়ার্টার ফাইনালে। সেখানে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম।
সূত্র : মার্কা।

News Page Below Ad