এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের দিনই দেশে ফিরে আসতে হয়েছিল সাকিব আল হাসানকে। চোটগ্রস্ত আঙ্গুলের অবস্থা এতোটাই খারাপ হয়েছিল যে দেশে ফিরে দ্রুত অস্ত্রোপচার করাতে হয়েছে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে এখনো চিকিৎসাধীন সাকিব। অবস্থার উন্নতি হলে ছাড়া পেতে পারেন রোববার।
শনিবার হাসপাতালের ক্যাবিনে শুয়ে সাকিবের বাংলাদেশ-ভারতের খেলা দেখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। যা চোখে পানি এনেছে অনেকের। শনিবার সাকিব আল হাসান কন্যা আলাইনাকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। যা দেখে ও ক্যাপশন পড়ে চোখ ভিজে যাবে সবারই।
সাকিবের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, হাসপাতালের বিছানায় হাতে ব্যান্ডেজ আর ক্যানোলা হাতে শুয়ে আছেন সাকিব আল হাসান। সেই বিছানাতেই তার কোলের ভেতর গুটিসুটি হয়ে শুয়ে আছে তার মেয়ে ছোট্ট আলাইনা।
কেন এভাবে শুয়ে আছে আলাইনা? জানা গেল তার বাবা-মার পোস্ট থেকে। কারণ সাকিব আল হাসান এবং তার স্ত্রী উম্মে আহমেদ শিশির দুইজনেই নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবিটি পোস্ট করেছেন।
সাকিব লিখেছেন, ’সে (আলাইনা) আমার চোখের আড়াল হচ্ছে না। চিকিৎসকরা যেন আমাকে ব্যাথা দিতে না পারেন সেজন্য এভাবে আমাকে নিরাপত্তা দিচ্ছে সে।’
বোঝা গেল, ছোট্ট আলাইনার ধারণা, চিকিৎসকরা তার বাবাবে ব্যাথা দিচ্ছেন। তাই তারা যেন সাকিবের কাছে এসে তাকে ব্যাথা দিতে না পারেন তাই বাবাকে আগলে রেখেছে সে।
প্রায় একই কথার পুনরাবৃত্তি করেন শিশিরও। তিনি লিখেছেন, ’সে তাকে (সাকিব) যেতে দেবে না। একজন ঢাল হয়ে থাকা মেয়ে তার বাবার কাছে চিকিৎসকদের যেতে দেবে না। সে ভাবে, চিকিৎসকরা তার বাবাকে ব্যাথা দেবেন। এজন্য তার হৃদয় কাঁদে এবং চিকিৎসকদের দূরে রাখতে সে বাবার পাশেই ঘুমিয়ে পড়ে।’