বাংলাদেশের এক সময়ের ওপেনিং ব্যাটসম্যান ইমরুল কায়েস। বাংলাদেশের অনেক প্রাপ্তি অপ্রাপ্তির সাথে তার নামটি বেশ ওৎপ্রোতভাবে জড়িত রয়েছে। সম্প্রতি ইমরুল তার বাবাকে হারিয়েছেন। একটি সড়ক দুর্ঘটনার শিকার হয়ে তার বাবা পাড়ি জমান পরপারে। ওই ঘটনায় মামলাও হয়। পরে আসামিদের গ্রেফতার করে পুলিশ। তবে তাদের ব্যাপারে মানবিক সিদ্ধান্ত নিয়েছেন ইমরুল। দুর্ঘটনাকে নিয়তি হিসেবে নিয়ে ’অভিযুক্তদের’ ক্ষমা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।
এ প্রসঙ্গে ইমরুল বলেন, দুর্ঘটনায় জড়িত নসিমন চালক ও তার সহযোগীদের গ্রেফতার করে পুলিশ। আমি তাদের ছেড়ে দিতে বলেছি। আমি তো আমার বাবাকে হারিয়েই ফেলেছি। আর ক’টা মানুষকে মামলা-মোকদ্দমায় টানাটানি করে লাভ নেই। ওদেরও তো পরিবার আছে।

তিনি বলেন, মনে খারাপ লাগা আছে। এ থেকে পুলিশ-কোর্টে (আদালত) দৌড়াদৌড়ি করলে হয়তো আসামিদের শাস্তি হবে। কিন্তু এতকিছু করেও তো আমার বাবাকে ফিরে পাব না। যেহেতু ফিরে পাচ্ছি না, সেহেতু এগুলো করে লাভ নেই।

সড়কে অননুমোদিত যানবাহনের বেপরোয়া চলাচলে দুর্ঘটনার সংখ্যা নেহাতই কম নয়। তবে যাদের বিরুদ্ধে মামলা হবে, কোর্ট-কাছারির দৌরাত্ম্যে ভোগান্তির শিকার হবে, তাদেরও তো পরিবার আছে। এ ব্যাপারটি ভেবেই আইনের আশ্রয় নেয়া থেকে দূরে আছেন ইমরুল।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে মামলা করব, তাদেরও তো পরিবার আছে। দুর্ঘটনা তো কেউ ইচ্ছা করে ঘটায় না। এটা এমনি এমনি হয়ে যায়। এ জন্য এ বিষয় নিয়ে মামলা-মোকদ্দমায় যাইনি।

গণমাধ্যমে এমন মহানুভবতা প্রকাশের খবরে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটার রুবেল হোসেনসহ ক্রীড়াপ্রেমীরা ইমরুলের প্রশংসা করেছেন। সবার একই কথা মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

গেল ২৩ মার্চ নসিমনের ধাক্কায় গুরুতর আহত হন ইমরুলের বাবা বানি আমিন বিশ্বাস। মেহেরপুর-কাথুলি সড়কে ছহিউদ্দীন ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। পরে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে স্থানান্তর করা হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় হেলিকপ্টারে করে নিয়ে আসা হয় ঢাকায়। সেখানে মাসখানেক মৃ’/ত্যু’/ র সঙ্গে লড়াইয়ের পর হার মানেন তিনি।

এ দিকে দীর্ঘদিন দরেই জাতীয় দলের বাইরে রয়েছেন ইমরুল কায়েস। তেমন খেলার সুযোগ পাচ্ছেন না বললেই চলে। গেল বিশ্বকাপে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। আর তাতেও তেমন একটা সুবিধা করতে পারেননি তিনি। মুলত নিজের বাজের পারফরম্যান্সের জন্য দলের বাইরে থাকতে হচ্ছে তাকে।

আরো পড়ুন

মোয়াজ্জিন ও লা'শ নিয়ে যাওয়া অটোরিকশা চালকের বয়ানে সিনহা কেসের নতুন মোড়(ভিডিওসহ)

08 August, 2020 | Hits:1812

বাংলাদেশে এখন একটাই আলোচিত এবং সমালোচিত বিষয়। পুলিশের কয়েকজন বিপথগামী অফিসার একজন সাবেক আর্মির মেজরকে গু’/লি হ’/ত্যা করে...

মেজর সিনহার স্কুল জীবনের বিতর্কের ভিডিও সাড়া ফেললো অনলাইনে (ভিডিওসহ)

10 August, 2020 | Hits:720

বাংলাদেশে এখনো সব থেকে আলোচিত একটি নাম সিনহা মোহাম্মদ রাশেদ। যিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকশ মেজর ছিলেন। যার সুনাম...

মেজর সিনহাকে ৪ ঘন্টা আটকে রেখেছিলেন ইলিয়াস কোবরা,৯টি এসএমএস পাঠান ওসিকে

10 August, 2020 | Hits:675

বাংলাদেশ আর্মির অন্যতম চৌকস মেজর ছিলেন সিনহা। যিনি দীর্ঘদিন ধরেই বাংলাদেশের সেনাবাহিনীর দায়িত্ব পালন করে গেছেন নিষ্ঠার স...

একটি জিনিসের সাহায্যে ৫ বছর পর দ্বিতীয় চেষ্টায় পালাতে সফল হলো ক'য়েদি আবুবকর

08 August, 2020 | Hits:496

বাংলা ভাষাভাষী মানুষের কাছে ছোট বেলার একটি কবিতা বেশ জনপ্রয়ি। এবং এই কবিতাটি মানুষ তার কর্ম জীবনেও বেশ প্রভাব ফেলে থাকে।...

এবার প্রকাশ্যে ওসিকে মেজার সিনহার ঘটনা সাজানোর পরামর্শ দাতার নাম

08 August, 2020 | Hits:467

একের পর এক জট পাকাচ্ছে মেজর সিনহার কেসটি। শুরু থেকে এখন পর্যন্ত শুধু বেড়ে চলছে নাটকীয়তাই। তবে এ সব নাটকের অনেকটাই এখন পর...

মধ্যে রাতে ঘুম থেকে তুলে ক্র'সফায়ার দেন ওসি প্রদীপ,টাকাও নেন ১৮ লাখ (ভিডিওসহ)

08 August, 2020 | Hits:460

নানাবিধ অপরাধের মুল হর্তা কর্তা হলেন ওসি প্রদীপ। যিনি দীর্ঘ দিন ধরেই দায়িত্বে ছিলেন টেকনাফ থানার। আর এই দায়িত্বে থাকা কা...