মালয়েশিয়া বিশ্বের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় একটি দেশ। এই দেশটি মুলত বেশি জনপ্রিয় প্রবাসীদের কর্মসংস্থানের জন্য। বিশেষ করে বাংলাদেশীদের মধ্যে মালয়েশিয়াতে যাওয়ার প্রবণতা সব থেকে বেশি। আর এই কারনে আজকের খবরটি হতে পারে প্রবাসীদের জন্য নতুন একটি সুখবর। মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানরত ৪ খাতের কর্মীদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটির সরকার। বাংলাদেশসহ ১৫টি দেশের নাগরিকরা (সাধারণ কর্মী) এ সুযোগ নিতে পারবেন।

আরো পড়ুন

Error: No articles to display

আগামী ১৬ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বৈধকরণ প্রক্রিয়া চলবে। শনিবার (১৪ নভেম্বর) মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

হাইকমিশন জানায়, মালয়েশিয়া সরকার সে দেশে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশিসহ ১৫টি দেশের সাধারণ কর্মীদের ’পুনরুদ্ধার কর্মসূচি’ ঘোষণা করেছে। যে চার ৪ খাতের কর্মীদের বৈধতা দেওয়া হবে, সেগুলো হলো— কনস্ট্রাকশন, ম্যানুফ্যাকচারিং, প্লান্টেশন ও অ্যাগ্রিকালচার।

বৈধ হওয়ার এই কর্মসূচির জন্য কোনো এজেন্ট বা ভেন্ডর নয়, শুধু নিয়োগকর্তা বা কোম্পানিকে অবৈধ কর্মীদের নামসহ সরাসরি ইমিগ্রেশনে আবেদন করতে হবে। কোম্পানি ছাড়া অন্য কারো মাধ্যমে বা নিজে ইমিগ্রেশনে গিয়ে বৈধ হওয়া যাবে না। আবেদন করতে হবে This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ঠিকানায়।

বর্তমানে বাংলাদেশী প্রবাসিদের বড় একটি সংখ্যা এই মালয়েশিয়াতেই বসবাস করেন। আার এই সংখ্যা প্রতি বছরই বাড়ছে হু হু করে। আর এই কারনে এই বৈধ হওয়ার নতুন সংবাদটি দেশটিতে বাংলাদেশী প্রবাসীরা বেশ খুশিই হবেন।

আরো পড়ুন

Error: No articles to display