শেষ পর্যন্ত নেপালের মাটি স্পর্শ করতেই পারলো না বাংলাদেশ এয়ার লাইন্সের একটি ফ্লাইট। টানা তিনটি ঘন্টা নেপালের আকাশে চক্কর কাটিয়ে ফিরে আসতে হয়েছে বিমানটিকে। কারন হিসেবে জানা গেছে ঘন কুয়াশার কারণে আবহাওয়া প্রতিকূল থাকায় বিমানটি অবতরণ করতে না পেরে বাংলাদেশে ফিরে এসেছে বলে জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান।

আরো পড়ুন

Error: No articles to display

ফ্লাইটটিতে ৬৭ জন যাত্রী ছিলেন। ফ্লাইটটি নিরাপদে অবতরণ করেছে ও সবাই সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন তিনি।

জানা গেছে, সকাল ১১টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৭১ ফ্লাইটটি ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায়। ফ্লাইটটি বাংলাদেশের স্থানীয় সময় ১২টা ৩০ মিনিটে কাঠমান্ডুতে অবতরণের কথা ছিল। তবে ভারত সীমান্ত থেকে নেপালে ঢুকতেই কুয়াশাসহ প্রতিকূল আবহাওয়ার কারণে উড়োজাহাজটি বিমানবন্দরে নামতে পারেনি।

এ অবস্থায় বিমানের ফ্লাইটটি নেপালের বিভিন্ন স্থানের ওপর দিয়ে প্রায় ৩ ঘণ্টা ঘুরপাক খায়। বার বার নেপালের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তারা আবহাওয়ার কারণে বিমানের ফ্লাইটটিকে নামার অনুমতি দেয়নি। অবশেষে বাংলাদেশ সময় বেলা ৩টা ৩৮ মিনিটে ফ্লাইটটি নেপাল ও ভারতের বিভিন্ন এলাকা দিয়ে উড়ে বাংলাদেশে অবতরণ করে।


এ দিকে এই ঘটনা প্রকাশ হবার পর থেকেই বেশ চাঞ্চল্যে সৃষ্টি হয় বিমানের সংশ্লিষ্ট সকলের মধ্যে। বিশেষ করে বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার সময় সংবাদকে জানান, যাত্রীরা সবাই এখন বিমানবন্দরের ডিপার্চার লাউঞ্জে অবস্থান করছেন। আবহাওয়া অনুকূল হলে তাদের আবার কাঠমাণ্ডু পাঠানো হবে।

আরো পড়ুন

Error: No articles to display