বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম বড় এবং প্রবীণ নেতাদের মধ্যে একজন হচ্ছেন তোফায়েল আহমেদ। দীর্ঘদিন ধরেই তিনি বাংলাদেশের রাজনিতীর সাথে ওৎপ্রোত ভাবে জড়িত। জীবনের পুরোটা সময় ধরে রাজনিতী করেছেন তিনি। তার অর্জনও নেহাৎই কম নয়।তবে এবার জানা গেল নতুন খবর ।আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ তার সারা জীবনের অর্জিত সম্পত্তি নিজ নামে গড়া ’তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে’ দান করে দেবেন বলে ঘোষণা দিয়েছেন।


রোববার (২০ জুন) দুপুরে ভোলা সদর উপজেলা চত্ত্বরে মিজানুর রহমান নামে এক প্রতিবন্ধী যুবককে কর্মসংস্থানের অংশ হিসেবে ইজিবাইক দান করার সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এই ঘোষণা দেন।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, আর্ত-মানবতার সেবায় তার নামে তোফায়েল ফাউন্ডেশন গড়ে তোলা হয়েছে। এই তোফায়েল ফাউন্ডেশনের মাধ্যমেই অসহায়-দরিদ্র মানুষের সেবায় পরিচালিত হবে হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিক্ষাবৃত্তিসহ মানবতার সেবামূলক বিভিন্ন কাজ। শুধু ভোলাতেই নয়, এই ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করা হবে।

তিনি বলেন, ইতোমধ্যে তার মায়ের নামে বৃদ্ধাশ্রম গড়ে তোলা হয়েছে। তার মা ও বাবার নামে প্রতিষ্ঠা করা হচ্ছে আজাহার ফাতেমা মেডিকেল কলেজ। ওই কলেজের দায়িত্বে রয়েছেন তার মেয়ে ডা. তাসলিমা মুন্নী। ওই হাসপাতালও ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হবে, যেখানে বিনা টাকায় গরিব মানুষ চিকিৎসা সেবা পাবেন।

২০১৬ সালে নিজের নামেই গড়ে তোলেন এই ফাউন্ডেশনটি। এরপর থেকে আর্তমানবতার সেবায় তিনি কাজ করে গেছেন এই ফাউন্ডেশনের মধ্যমে। আর জীবনের বাকিটা সময় এ নিয়েই কাটিয়ে দিতে চান তিনি।

আরো পড়ুন

বিচার না পাওয়ার বর্ষপূর্তি,চামড়া আর বালিশের নীচে রাখা বন্দুকের নাটকে ভুলিয়ে দেয়া হয়েছে:তুহিন মালিক

31 July, 2021 | Hits:236

আজ ১ বছর পূর্ণ হলো বাংলাদেশের গেল বছরের সব থেকে আলোচিত একটি ঘটনা। বলছিলাম মেজর সিনহার ঘটনার কথা।যে ঘটনায় একেবারেই স্থবির...