সারা দেশে আবারো বেগতিক হয়ে গেছে করোনার চলমান পরিস্থিতি। আশঙ্কাজনক হারে বাড়ছে সংক্রমণ এবং মৃ’ত্যু। আর এই কারনে দেশের পরিস্থিতি বিবেচনায় আবারো সারা দেশে জারি করা হয়েছে কঠোর লকডাউন।জানা গেছে শঙ্কাজনকভাবে বাড়তে থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী সোমবার থেকে ’কঠোর লকডাউন’ ঘোষণা করেছে সরকার। আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।
শুক্রবার রাতে প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ’কঠোর লকডাউন’ চলাকালীন জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে।এ বিষয়ে আরও বিস্তারিত আদেশ আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

কত দিনের জন্য এই লকডাউন থাকবে? এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, ২৮ জুন থেকে আগামী এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর লকডাউন থাকবে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী আমরা এটি আরও বাড়াব। এই সময়ের মধ্যে সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে কাজ করবে পুলিশ, বিজিবি এবং মোতায়েন থাকবে সেনাবাহিনী। আগামীকাল (শনিবার) প্রজ্ঞাপন জারি। এক সপ্তাহ পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

হঠাই আবারো করোনার সংক্রমণ বেড়ে গেছে সারা দেশে।সবখানেই করোনার পরিস্থিতি হয়ে উঠছে বেশ খারাপ। বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলে এখন করোনার পরিস্থিতি সব থেকে খারাপ হয়ে গেছে। যার ফলে ঢাকা থেকে সারা দেশ করে দেয়া হয়েছে বিচ্ছিন্ন।

আরো পড়ুন

Error: No articles to display